Jago News logo
ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ

নাসিরনগরে হামলাকারীদের শাস্তি চান ঢাবি উপাচার্য


ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ০৪:৪২ পিএম, ০৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
নাসিরনগরে হামলাকারীদের শাস্তি চান ঢাবি উপাচার্য ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার ঘটনায় দোষীদের অবিলম্বে শাস্তির মুখোমুখি করার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনে (ভিসি চত্বর) সাম্প্রদায়িকতা বিরোধী এক মানববন্ধনে তিনি এ দাবি জানান। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভিত্তিক বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় উপাচার্য বলেন, দেশে যারা সাম্প্রদায়িকতা তৈরি করছে তাদের চিহ্নিত করাতে হবে। অসাম্প্রদায়িকতা আমাদের মুক্তিযুদ্ধের মূল প্রেরণা। দেশের সব নাগরিকের রক্তেই অসাম্প্রদায়িকতা।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, নাসিরনগরে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনা না হলে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে। অসাম্প্রদায়িক এদেশে সকল ধর্মের সমান অধিকার রয়েছে। এই ঘটনায় ক্ষতিগ্রস্ত সকল হিন্দু পরিবারকে চিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের প্রতি দাবিও জানান তিনি।

মানববন্ধনে ঢাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ বলেন, যতবারই দেশে সাম্প্রদায়িক হামলা হয়। ততবারই সরকার এবং বিরোধীদল একে অপরের উপর দায় চাপান। কিন্তু পত্র-পত্রিকায় এর সত্যতা উঠে আসে। কারা এ হামলায় জড়িত। তারপরও তাদের বিচারের আওতায় আনা হচ্ছে না। আমরা চাই সরকার অবিলম্বে দোষীদের গ্রেফতার করে শাস্তির মুখোমুখি করবে। আর ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের উদ্যোগ নেবে। এ সময় টিএসসির বিভিন্ন সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

এমএইচ/এএম/আরআইপি

আপনার মন্তব্য লিখুন...

Comfy-For-Desk