Jago News logo
ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ

নাসিরনগরের ঘটনায় জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার | আপডেট: ০৫:৫৬ পিএম, ০৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
নাসিরনগরের ঘটনায় জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

নাসিরনগরে হিন্দুপল্লীতে হামলার ঘটনায় জড়িতদের ছাড় দেয়া হবে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে কোনো ধরনের সাম্প্রদায়িক শক্তিকে মাথা উঁচু করে দাঁড়াতে দেয়া হবে না। হিন্দু-বৌদ্ধ-মুসলমান-খ্রিস্টান সবাই মিলে বাংলাদেশ।

মঙ্গলবার বেলা ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার আশুতোষ পাইলট উচ্চবিদ্যালয় খেলার মাঠে জেলা পুলিশ আয়োজিত সর্বদলীয় সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ হলো অসাম্প্রদায়িক চেতনার দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি হৃদয়ে ধারণ করেন। দেশে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলেই এগিয়ে চলবো। নাসিরনগরে হিন্দুপল্লীতে হামলার ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। যারা ধর্মের নামে এই ঘটনা ঘটিয়েছে, তাদের খুঁজে বের করে কঠোর শাস্তি দেয়া হবে।

আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, আমরা কোনো ঘটনাকে ছোট মনে করি না। কোনো ধর্মকে অগ্রাহ্য করি না। তবুও কেন রামুর মতো ঘটনা আমাদের বারবার দেখতে হচ্ছে। সেই কারণগুলো আমরা খুঁজে বের করছি। এসবের মূল কারণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মানুষকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে যেভাবে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন সেই উন্নয়নের ধারাকে বিপর্যস্ত করার জন্যই এসব হামলার ঘটনা ঘটছে।

তিনি আরো বলেন, দেশে সংখ্যালঘু বলতে কেউ নেই। যারা জঙ্গি তারাই সংখ্যালঘু। যারা ইসলামের নামে মানুষ হত্যা করে দেশেকে অস্থিতিশীল করতে চাচ্ছে তারাই সংখ্যালঘু। আমরা সবাই বাংলাদেশি। সবাই বাঙালি। এসব সংখ্যালঘুরা আস্তে-আস্তে গুঁটিয়ে যাচ্ছে। মানবতার জয় হচ্ছে। ধর্মের জয় হচ্ছে।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সর্বদলীয় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়াপ্রতিমন্ত্রী বীরেন শিকদার, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) জাবেদ পাটোয়ারী, র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যা ব) মহাপরিচালক বেনজীর আহমেদ, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মোহা. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান প্রমুখ।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু পল্লীর কয়েকটি ঘর-বাড়ি ও মন্দির পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে পুলিশ মহাপরিদর্শক ও র্যা বের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজিজুল সঞ্চয়/এএম/এবিএস

আপনার মন্তব্য লিখুন...

Comfy-For-Desk