Jago News logo
ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি ২০১৭ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা কমলো


নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:১০ পিএম, ১১ জানুয়ারি ২০১৭, বুধবার | আপডেট: ০৮:৫৯ পিএম, ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা কমলো

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন সীমা কমিয়ে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। দিনে সর্বোচ্চ লেনদেনের পরিমাণ ২০ হাজার টাকা থেকে কমিয়ে ১৫ হাজার হয়েছে।

বুধবার বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট এ সংক্রান্ত সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে তা পাঠিয়েছে।

সার্কুলারে বলা হয়, কোনো গ্রাহক তার অ্যাকাউন্টে দিনে দুই বারে ১৫ হাজার টাকার বেশি ক্যাশ ইন (জমা) করতে পারবেন না। আর মাসে ২০ বারে সর্বোচ্চ এক লাখ টাকা ক্যাশ ইন করতে পারবেন।

দিনে দুই বারে ১০ হাজার টাকা এবং মাসে ১০ বারে সর্বোচ্চ ৫০ হাজার টাকা উত্তোলন করা যাবে। একটি মোবাইল হিসাবে ক্যাশ-ইন হওয়ার পর ২৪ ঘণ্টার মধ্যে ওই টাকা থেকে সর্বোচ্চ পাঁচ হাজার টাকার বেশি ক্যাশ-আউট করা যাবে না।

এতোদিন একজন গ্রাহক দিনে পাঁচবার এবং মাসে ২০ বার নগদ অর্থ জমা করতে পারতেন। আর দৈনিক তিনবার ও মাসে ১০ বার টাকা উত্তোলন করতে পারতেন।

প্রতিবারে সর্বোচ্চ ২৫ হাজার টাকা জমা ও উত্তোলনের সীমা নির্ধারিত ছিল এতোদিন। মাসে জমা ও উত্তোলনের সর্বোচ্চ সীমা ছিল এক লাখ ৫০ হাজার টাকা।

ব্যক্তি থেকে ব্যক্তিতে টাকা স্থানান্তরের ক্ষেত্রে আগের মতোই প্রতিদিন সর্বোচ্চ ১০ হাজার এবং মাসে ২৫ হাজার টাকা লেনদেন করা যাবে।

এসআই/এএইচ/আরআইপি

আপনার মন্তব্য লিখুন...

Comfy-For-Desk