Jago News logo
ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ

সংগীত প্রতিভার সন্ধানে ইউফোনইস্ট


বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ০৪:১৭ পিএম, ০৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
সংগীত প্রতিভার সন্ধানে ইউফোনইস্ট

সুর আর গানের দেশ বাংলাদেশ। জারি, সারি, বাউল, ভাওয়াইয়া, ভাটিয়ালি গানের দেশ এই বাংলাদেশ। গান আছে আমাদের রক্তে, তাই যে কোন আনন্দ উৎসবে আমরা গেয়ে উঠতে পারি সুরেলা অথবা হেঁড়ে গলায়। এদেশের আনাচে-কানাচে ছড়িয়ে আছে নাম না জানা কতো সংগীত প্রতিভা।

এসব নাম না জানা সংগীত প্রতিভার খোঁজেই একদল তরুণ ছুটে চলেছে দেশের বিভিন্ন প্রান্তে। তরুণ মেধাবী সংগীতশিল্পী আরাফাত মহসীন ও তার সঙ্গীরা এক হয়েছেন এদের খুঁজে বের করে এদের সঙ্গে সুর মিলিয়ে গান করতে।

তাদের এই প্রচেষ্টার ফলাফল ডিজিটাল প্ল্যাটফর্মে দেশের একমাত্র সংগীত বিষয়ক অনুষ্ঠান ইউফোনইস্ট। এর পাঁচটি পর্বই দেখা যাবে গ্রামীণফোনের ইউটিউব চ্যানেলে। ইউফোনইস্ট- সেই সব প্রতিভাবান শিল্পীদের নিয়ে কাজ করছে, যাদের গান আমরা মোবাইল, ল্যাপটপ, টেলিভিশন অথবা রেডিও চালু করলেই শুনতে পাইনা। সুরের টানে, হারাতে বসা অসাধারণ সব বাংলাদেশি গানের খোঁজে দূর-দূরান্তে ছুটে চলা একদল তরুণ শিল্পীর শ্রমের ফসল ইউফোনইস্ট। গ্রামীণফোন ইউটিউব চ্যানেলে youtube.com/c/GrameenphoneLtdOfficial (EuphonEast: a Musical Diary #EuphonEast) দেখা যাবে এই তরুণ দলের সব কর্মকাণ্ড।

দেশের বিভিন্ন স্থানের স্থানীয়ভাবে জনপ্রিয় শিল্পীদের সাথে গান গাইবে ইউফোনইস্ট এর তরুণ শিল্পীরা। গান পাগল তরুণ প্রজন্মকে গুরুত্ব দিয়ে পুরো অনুষ্ঠানই সাজানো হয়েছে অনলাইন প্ল্যাটফর্মে যাতে করে যে কেউ ইন্টারনেট সংযোগের মাধ্যমে যে কোন জায়গা থেকে দেখতে পারে অভিনব এ আয়োজন।

এই অনুষ্ঠানের একটা বড় জায়গা জুড়ে রয়েছে ভ্রমণ। দেশের বিভিন্ন অঞ্চলে ঘুরতে গিয়ে দর্শকদের সামনে উঠে আসবে হয়তোবা নাম না জানা কোন নতুন জায়গা। এই তরুণদের কোন ভৌগলিক গন্তব্য নেই। গন্তব্য তাদের গান আর তারা ছুটে চলেছে নতুন সুরের নেশায়।

প্রসঙ্গত, ইউফোনিস্ট দেশের একমাত্র উদ্যোগ যেখানে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে, অচেনা শিল্পীদের গান পৌঁছে দেয়া হচ্ছে তরুণ প্রজন্মের হাতে থাকা মোবাইল, ট্যাব এবং ল্যাপটপ আর কম্পিউটারে ইউটিউবের মাধ্যমে।

ইউফোনইস্টের দু’টি পর্ব দেখতে সংগীতপ্রেমীরা ভিজিট করতে পারেন https://www.youtube.com- এই লিঙ্কে।

এলএ/এবিএস

আপনার মন্তব্য লিখুন...

 
Comfy-For-Desk