Jago News logo
ঢাকা, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৭ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ

ই-ভোটিং দুরভিসন্ধিমূলক : বিএনপি


নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭, বৃহস্পতিবার | আপডেট: ০৫:০০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ই-ভোটিং দুরভিসন্ধিমূলক : বিএনপি ফাইল ছবি

প্রধানমন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে ই-ভোটিং ব্যবস্থার কথা বলছেন, তা নিঃসন্দেহে দুরভিসন্ধিমূলক বলে জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।
 
তিনি বলেন, ই-ভোটিং ব্যবস্থার কথা বলার অর্থই হলো এটি প্রধানমন্ত্রীর আরেকটি ভেলকিবাজিরই বর্ধিত প্রকাশ। জনগণের ভোটকে স্বীয় উদ্দেশ্য সাধনে জালিয়াতির প্রচেষ্টা মাত্র।

তিনি আরও বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রধানমন্ত্রীর ই-ভোটিং চালুর ঘোষণা জনগণকে আরেকটি তামাশার বায়োস্কোপ দেখানো ছাড়া অন্য কিছু নয়। যদিও জনগণকে ধোঁকা দেয়ার বিদ্যা প্রধানমন্ত্রী ভালোভাবেই জানেন।  

প্রধানমন্ত্রীর উচ্চাভিলাষের কাছে সংগ্রামী জনগণ নিজেদের কখনোই সঁপে দেবে না। আগামী জাতীয় নির্বাচন নিয়ে জনগণ ক্ষমতাসীন মহলের যেকোনো ষড়যন্ত্র রুখে দেবে বলেও জানান তিনি।  

রুহুল কবির বলেন, যে সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে নিজেদের অভিপ্রায় পূরণ করতে নির্বাচন কমিশন গঠন করেছে, ঘরের ছেলেকে প্রধান নির্বাচন কমিশনার বানিয়েছেন, সেই সরকার জনগণের ইচ্ছার সঠিক প্রতিফলন ঘটাবে- এটি কেউ বিশ্বাস করে না।  প্রধানমন্ত্রী এখন জনগণের দৃষ্টিকে সিইসি’র দিক থেকে অন্যত্র সরানোর জন্য ই-ভোটিং ব্যবস্থার আরেকটি ম্যাজিক জনগণের সামনে প্রদর্শন করছেন। এটি প্রধানমন্ত্রীর ভোটারবিহীন নির্বাচন করার আরেকটি ডিজিটাল প্রতারণা কি না তা নিয়ে জনমনে ব্যাপক সংশয় দেখা দিয়েছে।

তিনি বলেন, পৃথিবীর অন্যান্য দেশেও ইভিএম চালু হয়েছিল। কিন্তু এ পদ্ধতি দূর থেকে হ্যাক করা সম্ভব বলেই স্বচ্ছ নির্বাচনের স্বার্থে সেসব দেশে ইভিএম বাতিল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, হাবিবুল ইসলাম হাবিব, আব্দুল আউয়াল খান, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, আসাদুল করিম শাহীন, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন ও বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএম/এএইচ/জেআইএম

আপনার মন্তব্য লিখুন...