Jago News logo
ঢাকা, সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৭ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ
ASUS-Jago-bd-gif

হায়দরাবাদে না হলে ভারত-বাংলাদেশ টেস্ট ইডেনে


স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:২৯ এএম, ১০ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার | আপডেট: ০২:৪৫ পিএম, ১০ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার
হায়দরাবাদে না হলে ভারত-বাংলাদেশ টেস্ট ইডেনে

ভারতের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্টের সিরিজটি আয়োজক হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। ভেন্যু রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম। ফেব্রুয়ারির ৮ তারিখ থেকে শুরু হওয়ার কথা এই টেস্ট ম্যাচটি। তবে, শঙ্কার খবর হলো আর্থিক সংকটের কারণে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন নাকি চিঠি লিখে বিসিসিআইকে জানিয়েছে তারা এই টেস্ট ম্যাচটি আয়োজন করতে অপারগ।

হায়দরাবাদ আদৌ কী পারবে ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ আয়োজন করতে? রোববার এই মন্তব্য সামনে এলেও সোমবার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পুরো ঘটনাকেই রটনা বলে উড়িয়ে দেওয়া হয়েছে। অ্যাসোসিয়েশনের সচিব কে জন মনোজ  জানিয়েছেন, তারা তৈরি এই ম্যাচ আয়োজনের জন্য। তবুও বিকল্প ভেন্যু হিসেবে ইডেন গার্ডেনকে তৈরি রাখা হচ্ছে বলে জানা গিয়েছে। তার আগেই  ইংল্যান্ডের বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচ খেলবে ভারত।

আগামী ৮ ফেব্রুয়ারি ভারত-বাংলাদেশের মধ্যে একটি টেস্ট ম্যাচ হওয়ার কথা অনেক আগে থেকেই। ঘরের মাঠে টানা ১৩টি টেস্টের একটি। সুপ্রিম কোর্টের রায়ের পর রাজ্য সংস্থাগুলো আগের মতো ফান্ড পাচ্ছে না বিসিসিআই থেকে। এই অবস্থায় রাজ্য সংস্থাগুলো সমস্যায় পড়লেও শেষ পর্যন্ত আটকায়নি কোনও ম্যাচ। সামনে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। সেটাও হবে।

হায়দরাবাদেই হবে ভারত-বাংলাদেশ টেস্ট। কিন্তু কোনও কারণে সমস্যা হলে তবেই ইডেনের কথা ভাবা হবে। তবে এইচসিএ-র সচিবের বক্তব্যের পর এটা নিশ্চিত হায়দরাবাদের এই ম্যাচ আয়োজন করতে কোনও সমস্যা নেই।

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জন মনোজ মিডিয়াকে বলেন, ‘শুধু টেস্ট ম্যাচের সময়ই নয়, বাংলাদেশ যদি মনে করে প্রস্তুতির জন্য এক সপ্তাহ আগে হায়দরাবাদে চলে আসবে, তাতেও আমাদের কোনো সমস্যা হওয়ার কথা নয়। আমার মনে হয়, বিসিসিআইতে কিছু অযোগ্য মানুষ বসে আছে যারা এই গুজবগুলো ছড়াচ্ছে।’

এমআর/এমএস

আপনার মন্তব্য লিখুন...