Jago News logo
ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি ২০১৭ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক বেহার্ডিয়েন


স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:১০ পিএম, ১০ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার
দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক বেহার্ডিয়েন

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটির জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ১৩ সদস্যের সেই দলে আনা হয়েছে কয়েকটি পরিবর্তন। বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক ফ্যফ ডু প্লেসিসসহ প্রধান সব খেলোয়াড়দের। ফলে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথমবারের মত প্রোটিয়াদের নেতৃত্ব দিতে দেখা যাবে ফারহান বেহার্ডিয়েনকে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা দক্ষিণ আফ্রিকার সর্বশেষ টি-টোয়েন্টি দলের মাত্র চার জন রয়েছেন এই দলটিতে। অধিনায়ক বেহারডিয়েন ছাড়া অন্যরা হলেন- ডেভিড মিলার, ইমরান তাহির এবং অ্যারোন ফাঙ্গিসো।

বাদ পড়েছেন  কাইল অ্যাবোট, রিলে রুশো ও ডেভিড ওয়াইজ। মূলতঃ  এই তিন ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকা ছেড়ে ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলতে। সঙ্গত কারণেই দক্ষিণ আফ্রিকার হয়ে তাদের আন্তর্জাতিক ক্রিকেটের ইতি ঘটেছে ইতিমধ্যেই।

নিয়মিত অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস সহ, হাশিম আমলা, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদাকে প্রথম দুটি টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছে। সেঞ্চুরিয়নে দুই দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ২০ জানুয়ারি।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল
ফারহান বেহার্ডিয়েন (অধিনায়ক), থেউনিস ডি ব্রুইন, রিজা হেনড্রিক্স, ইমরান তাহির, হেইনো কুন, ডেভিড মিলার, মাঙ্গালিসো মাশেলে, লুঙ্গি এনগিদি, ওয়াইন পারনেল, ডেন প্যাটারসন, অ্যারন পাঙ্গিসো, অ্যান্ডিল পেহলুকুইয়ো, জন-জন স্ম্যাটস।

আইএইচএস/আরআইপি

আপনার মন্তব্য লিখুন...

 
Comfy-For-Desk