Jago News logo
ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০১৭ | ৮ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ

ধোনির ‘এক সিদ্ধান্ত’ বদলে দিয়েছে রোহিত শর্মাকে


স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:২২ পিএম, ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
ধোনির ‘এক সিদ্ধান্ত’ বদলে দিয়েছে রোহিত শর্মাকে

একটি দলে অধিনায়কের ভূমিকা অপরিহার্য। তা-ও যদি হয় মহেন্দ্র সিং ধোনির মতো কোনো অধিনায়ক, তাহলে তো কথাই নেই! দলের খেলোয়াড়দের সুখে-দুঃখে পাশে থেকে তাদের ক্যারিয়ারে থাকে দলনেতার প্রভাব। রোহিত শর্মাও জানালেন, ধোনির ‘এক সিদ্ধান্ত’ বদলে দিয়েছে রোহিত শর্মাকে।

রোহিত শর্মার ক্যারিয়ারের শুরুর দিকে টপ-অর্ডারে ব্যাট করেননি, করেছেন লোয়ার কিংবা মিডল-অর্ডারে। ২০১৩ সালে হোম সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে হঠাৎ রোহিতকে ওপেনিংয়ে নামিয়ে দেন ধোনি। ওই ম্যাচে ওপেনারের ভূমিকায় ৮৩ রান করেছেন রোহিত।

সেই যে বদলে যাওয়া, তার ধারাবাহিকতা রোহিত ধরে রেখেছেন এখনও। এর ঠিক পরের বছরই (২০১৪) ওপেনিংয়ে নেমে ইতিহাস গড়েছেন তিনি। কলকাতার ইডেন গার্ডেনে ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন ২৬৪ রানের মহাকাব্যিক ইনিংস।

এখন তো ভারতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অপরিহার্য সদ্য রোহিত। এর জন্য সদ্য বিদায়ী অধিনায়ক ধোনিকে কৃতিত্ব দিয়ে এই ভারতীয় ব্যাটসম্যান। বলেন, ‘আমি বিশ্বাস করি, ওয়ানডেতে ওপেনিংয়ে নিয়ে আসার সিদ্ধান্তটা আমার ক্যারিয়ার বদলে দিয়েছে। আর সেই সিদ্ধান্তটা নিয়েছিল এমএস ধোনি। ওর পর থেকেই আমি আরো ভালো ব্যাটসম্যান হিসেবে নিজেকে তুলে ধরতে সক্ষম হয়েছি। বস্তুত, সে খেলাটা ভালোভাবে বুঝতে সাহায্য করেছে আমাকে। এখন পরিস্থিতি বুঝে ব্যাট করতে পারছি।’

এনইউ/এমএস

আপনার মন্তব্য লিখুন...