Jago News logo
ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি ২০১৭ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ
Braver

ডানেডিনে তামিম-জুনায়েদের সেই জুটি


ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১০:২১ পিএম, ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
ডানেডিনে তামিম-জুনায়েদের সেই জুটি

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বলার মতো কোনো প্রাপ্তি কি আছে? টেস্ট সিরিজের কয়েক ঘণ্টা আগে শুধু টুকরো টুকরো প্রাপ্তিগুলোকে মালা গাঁথতে পারলে খারাপ কি! এমনই এক প্রেরণাদায়ক বিষয় হয়ে আছে যেমন তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকীর একটি উদ্দোধনী জুটি।

২০০৮ সালে ডানেডিনে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে এই দুই ব্যাটসম্যান গড়েছিলেন ১৬১ রানের জুটি। যা হোম অ্যান্ড অ্যাওয়ে সব মিলিয়েই দুই দলের মধ্যে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ জুটি।

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট মানেই টাইগারদের জন্য দুঃস্বপ্নের নাম। ৫ ম্যাচ খেলে হার সবগুলোতেই। ২০০১ সালে শুধু দুই ম্যাচের টেস্ট সিরিজে দুটিতেই ইনিংস ব্যবধানে হারেন টাইগাররা। ২০০৭-০৮ সালের সফরে প্রথম টেস্টে ৯ উইকেটে হারের পর দ্বিতীয় টেস্টে হার ইনিংস ব্যবধানে। ২০১০ সালের সর্বশেষ সফরে একমাত্র টেস্টটি বাংলাদেশ হারে ১২১ রানে।

braverdrink

এমন সমীকরণ সামনে নিয়ে ওয়েলিংটনে মাঠে নামার আগে তামিম-জুনায়েদের সেই জুটিতে সংগ্রহকৃত রানকে প্রেরণা মানতেই  পারেন টাইগার ব্যাটসম্যানরা। সেদিন ১৬১ রানের জুটিতে তামিমের ব্যাট থেকে আসে ৮৪ রান ও জুনায়েদের ব্যাট থেকে ৭৪ রান।

উদ্বোধনী জুটিতে এমন জুটি গড়ার পরও বাংলাদেশের ইনিংস অবশ্য সেদিন গুটিয়ে গিয়েছিল ২৫৪ রানে। প্রথম ইনিংসে মোহাম্মদ আশরাফুলের দলটির সংগ্রহ ছিল ১৩৭ রান। তামিম ব্যাট থেকে সেই ইনিংসেও আসে পঞ্চাশোর্ধ্ব ইনিংস (৫৩ রান)। ডানেডিন টেস্টটি শেষ পর্যন্ত বাংলাদেশ হেরেছিল ৯ উইকেটে।

এনইউ/বিএ

আপনার মন্তব্য লিখুন...

 
Comfy-For-Desk