Jago News logo
ঢাকা, শনিবার, ২৫ মার্চ ২০১৭ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
ASUS-Jago-bd-gif

মালিঙ্গা-গুনারত্নে নৈপুণ্যে শ্রীলঙ্কার জয়


স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
মালিঙ্গা-গুনারত্নে নৈপুণ্যে শ্রীলঙ্কার জয়

অস্ট্রেলিয়ার নিয়মিত একাদশে থাকা অধিকাংশ ক্রিকেটারই স্কোয়াডে নেই। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে রয়েছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। বলতে গেলে দ্বিতীয় সারির দল নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে লড়াইয়ে নামে অস্ট্রেলিয়া। আর সেই দল নিয়ে পেরে ওঠেনি অসিরা। লাসিথ মালিঙ্গা ও গুনারত্নে নৈপুণ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটিতে ৫ উইকেটে জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে  টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬৮ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে শেষ বল পর্যন্ত খেলতে হয়েছে লঙ্কানদের। মাত্র ৫ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে উপল থারাঙ্গার দল।

জয়ের জন্য লঙ্কানদের সামনে লক্ষ্যমাত্রা ১৬৯ রানের। টি-টোয়েন্টিতে অনেক বড় টার্গেটই। কিন্তু লঙ্কান ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ে তা মামুলিই মনে হয়েছে। যদিও তাদের শুরুটা বাজেভাবেই। অধিনায়ক উপল থারাঙ্গা খুলতে পারেননি রানের খাতাই।

তবে দ্বিতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়ে দলকে জয়ের পথেই রাখেন দিলশান মুনাওয়ারা ও গুনারত্নে। ৪৪ রান করে সাজঘরে ফেরেন মুনাওয়ারা। আর ফিফটি তুলে নেন গুনারত্নে; ৩৭ বলে ৭টি চারের সাহায্যে করেন ৫২ রান। যা দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন টার্নার। আর প্যাট কামিন্স নিয়েছেন একটি উইকেট।

এর আগে অস্ট্রেলিয়ার ওপেনিংয়ে শুভসূচনা এনে দেন ফিঞ্চ ও মাইকেল ক্লিঞ্জার। এই দুজন মিলে উদ্বোধনী জুটিতে দলের স্কোরবোর্ডে যোগ করেন ৭৬ রান। অধিনায়ক ফিঞ্চের ব্যাট থেকে আসে ৪৩ রান। ক্লিঞ্জার করেন ৩৮ রান।

তিনে ব্যাট করতে নামা ট্রাভেস হেড নামের পাশে যোগ করেন ৩১ রান। ময়েজেস হেনরিকস করেন ১৭ রান। আর অ্যাস্টন টার্নারের ব্যাট থেকে আসে ১৮ রান। জেমস ফকনার ১৪ রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার সেরা বোলার লাসিথ মালিঙ্গা; ৪ ওভার ২৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।

এনইউ/এমএস

আপনার মন্তব্য লিখুন...