Jago News logo
ঢাকা, শনিবার, ২৫ মার্চ ২০১৭ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
ASUS-Jago-bd-gif

উপরে ফিটফাট ভেতরে....


বিশেষ সংবাদদাতা

প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার | আপডেট: ০৭:২৪ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
উপরে ফিটফাট ভেতরে....

পড়বি তো পড় মালির ঘাড়ে! প্রবাদটি মনে পড়লো রোলবল বিশ্বকাপের প্রথম দিনেই। প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে পল্টন ময়দানে যে রোলার স্কেটিং কমপ্লেক্স তৈরি করা হয়েছে সেখানকার পিচে পা দেবে গেলো অশোক কুমার বিশ্বাসের, যিনি স্থাপনা নির্মাণকারী সংস্থা জাতীয় ক্রীড়া পরিষদের সচিব। তখন বিকেল সাড়ে ৪ টা। অথচ তার দেড় ঘণ্টা আগেই এখানে হওয়ার কথা ছিল বংলাদেশ হংকং ম্যাচ। সচিবের সঙ্গে থাকা জাতীয় ক্রীড়া পরিষদের প্রকৌশল শাখার এক কর্মকর্তা আশ্বাস দিলেন, ‘খুব তাড়াতাড়ি শুকিয়ে যাবে’।

ভুলেভরা বিশ্বকাপের জন্য তৈরি করা অ্যাক্রিডিটেশন কার্ড। দৃষ্টি আকর্ষণ করলে অশোক কুমার বিশ্বাসের অসহায়ত্ব ‘দেখুন কার্ডে আমার নামের বানানই ভুল।’ বাহ! এর নাম বিশ্বকাপ। সংবাদকর্মীদের কার্ড দেয়া হয়েছে যেখানে প্রতিষ্ঠানের নাম নেই। ফিতায় বাংলাদেশের নামটিই ঠিক করে লেখা হয়নি। ইংরেজিতে লেখা হয়েছে BANGLAESH, অনেক খেলোয়াড়ের কার্ডে তার নামটিই ঠিকমতো লেখা হয়নি।

৪০ দেশের বিশাল আয়োজন। তাদের ঠিকমতো আবাসনস্থলে নিয়ে যাওয়া, ভেন্যুতে আনা-সব কিছুতেই হযবরল অবস্থা। কেনিয়া দল তো দুপুরে ঢাকায় এসে বিপাকেই পড়েছে। তারা আবাসনের জায়গার জন্য অপেক্ষা করেছে ঘণ্টার পর ঘন্টা। তাদের দেখার যেন কেউ নেই। অথচ ভেন্যুগুলোতে বিশ্বকাপ উপলক্ষ্যে তৈরি করা ব্লেজার পড়া লোকের অভাব ছিল না।

সকালে উদ্বোধনী অনুষ্ঠানটা নাচ-গানে ভরিয়ে দিয়েছিল আয়োজকরা। উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষেই বের হতে থাকে থলের বিড়াল। এতগুলো দেশ নিয়ে টুর্নামেন্ট আয়োজনের কোনো অভিজ্ঞতা নেই বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের। সব কিছু অকপটে স্বীকারও করেছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আসিফুল হাসান, ‘আমরা ভাবতে পারিনি এতগুলো দেশ আসবে। তাছাড়া আমরা ছোট ফেডারেশন, এতবড় আয়োজন আগে করার অভিজ্ঞতা নেই। তাই একটু সমস্যা হয়েছে। সবার সহযোগিতা নিয়ে এগুলো দূর করবো।’

মিডিয়া কার্ডের এ অবস্থা কেন? বাংলাদেশের নামটিই কেন ঠিকমতো লেখা হয়নি? ‘আসলে এগুলো ভুল হয়েছে। কেউ ইচ্ছে করে করেনি। আমাদের একটা মিডিয়া কমিটি আছে। বিষয়টি তাদেরই গুরুত্ব দিয়ে দেখা উচিত ছিল। তবে আমরা ভুলগুলো চিহ্নিত করেছি। ইতোমধ্যে বাংলাদেশের বানান ভুল ছাপা হওয়া ফিতাগুলো রিপ্লেস শুরু করেছি। কার্ডও রিপ্লেস করে দেবো’-বলেছেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক।

আরআই/এনইউ/এমএস

আপনার মন্তব্য লিখুন...