বিনামূল্যে বীজ ও সার পেলেন ছাদবাগানিরা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ০৭ এপ্রিল ২০১৯

বেশ কয়েক বছর ধরে রাজধানীর বাসা বাড়ির ছাদে কিছু শৌখিন মানুষ বাগান করছেন। নিঃসন্দেহে তা পরিবেশের ভারসাম্য বিশেষ করে নগর সবুজায়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এ উপলক্ষে গত শনিবার সকালে রাজধানীর মুগদাপাড়ায় ইস্ট এশিয়া এবং ভিউ অ্যাপার্টমেন্টে সার ও বীজ উৎসব অনুষ্ঠিত হয়।

মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও গ্রিন ক্লাবের যৌথ আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওয়ালিউল্লাহ্ জুম্মন। উপস্থিত ছিলেন বেসিক ব্যাংক লিমিটেডের হেড অব ইন্টেলিজেন্স ইউনিটের উপমহাব্যবস্থাপক মো. রুহুল আমিন।

বিশেষ অতিথি ছিলেন মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোগলজান রহমান। বক্তব্য রাখেন গ্রিন ক্লাবের ফাউন্ডার সভাপতি অনীক ইসলাম জাকী, উপদেষ্টা পরিচালক মুহাম্মদ আসাদুজ্জামান সেলিম, সিএফও শেখ মাশফিকুর রহমান।

বক্তারা বলেন, ‘নগরবাসীকে ছাদ বাগানে উৎসাহিত করতে মাজিম এগ্রো ও মাজিম গার্ডেন্স গ্রিন ক্লাবের পাশে সবসময় থাকবে। এ ধরনের কর্মসূচিতে নানা সংকট থাকে। আমরা সবাই মিলে কাজ করলে এ সংকট কেটে যাবে।’

অনুষ্ঠানকে মুখরিত করে রাখে গ্রিন ক্লাবের অ্যাডমিন প্যানেল এবং ছাদ বাগান কর্মসূচিতে অংশগ্রহণকারীরা। ছাদ বাগান বিষয়ক আলোচনা পর্ব শেষে মাজিম এগ্রোর পক্ষ থেকে অংশগ্রহণকারীদের বীজ, জৈব সার, তরল সার ও উপহার সামগ্রী দেওয়া হয়।

এসইউ/পিআর