ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের নামে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) নাম উল্লেখ করে খামারিদের মধ্যে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টি করা হচ্ছে বলে দাবি করেছে বিডিএফএ।

সংগঠনটি বলছে, ভুয়া বিডিএফএ’র লোগো-প্যাড ব্যবহার করে বিভিন্ন ধরনের বিভ্রান্তিমূলক লেখা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে খামারিদের মধ্যে বিভ্রান্তি ও বিভেদ তৈরি করা হচ্ছে, যা আইনত দণ্ডনীয় ও ফৌজদারি অপরাধ। এরই মধ্যে এসব অবৈধ ও বহিরাগতদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) সংগঠনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিডিএফএ আইনগতভাবে এসব অবৈধ কার্যকলাপ মোকাবিলা করতে প্রস্তুত। বিডিএফএ খামারি-মালিকদের স্বার্থ রক্ষার্থে সব কার্যক্রম চালিয়ে যেতে অঙ্গীকারাবদ্ধ।

বিডিএফএ বলছে, যে কেউ ইচ্ছা করলেই গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে মনগড়া ইচ্ছামতো কমিটি বিলুপ্ত করার এখতিয়ার রাখে না। যে কোনো খামারি অথবা কমিটির অভিযোগ বিচার-বিশ্লেষণ করে দোষী সাব্যস্ত করার একমাত্র এখতিয়ার রাখেন লাইসেন্স প্রদানকারী কর্তৃপক্ষ ও আদালত।

বিডিএফএ গঠনতন্ত্র মোতাবেক ২০২২ সালের নভেম্বরে নির্বাচনের মাধ্যমে পরবর্তী কমিটি গঠন করবে। অ্যাসোসিয়েশনের সদস্য-খামারিদের মধ্যে যে কেউ নির্বাচনের মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে আসতে পারবেন।

এনএইচ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]