জোকস

আজকের কৌতুক : তোমার কি বয়ফ্রেন্ড আছে?

কৌতুক এক : তোমার কি বয়ফ্রেন্ড আছে?

এক মেয়ের মোবাইলে একটি অপিরচিত নম্বর থেকে কল এসেছে-ছেলে: তোমার কি কোনো বয়ফ্রেন্ড আছে?মেয়ে: না, কেউ নেই! আমি সিঙ্গেল।ছেলে: কী? আমি তোমার বয়ফ্রেন্ড! তুমি আমাকে অস্বীকার করলে?মেয়ে: না, আমি দুঃখিত। আমি ভেবেছি, আমার বড় ভাই! রাগ করো না লক্ষ্মীটি!ছেলে: হ্যাঁ, তুই ঠিক ধরেছিস! আমি তোর বড় ভাই! দাঁড়া বাসায় আসতেছি! আজ তোমার খবর আছে!

আরও পড়ুন : আজকের কৌতুক : নাপিতের কাণ্ড!

****

কৌতুক দুই : মেট্রিক পাস পাত্রী

সুমন গেছে বিয়ে করার জন্য কনে দেখতে। প্রথমে কনের নানির সঙ্গে পরিচয় ও কথাবার্তা হলো। কথার এক ফাঁকে সুমন কনের নানির কাছে জেনে নিলো কনে মেট্রিক পাস। একটু পর কনে এলো লেবুর শরবত নিয়ে। দেখে পছন্দ করল সুমন। দিলো কয়েকটা হাজার টাকার নোট। কথা বলতে গিয়া ঘটলো অঘটন-সুমন: লেখাপড়া কতদূর?কনে: এসএসসি পাস। সুমন: হ্যাঁ, একটা মিথ্যুকের দল আমার সঙ্গে মিথ্যা বললো! নানি বলছে মেট্রিক, নাতনি বলে এসএসসি? হ্যাঁ, আমি কি বুঝি না? মনে কর কিছু জানি না?

আরও পড়ুন : আজকের কৌতুক : যে কারণে স্বর্গে বিয়ে হয় না

****

কৌতুক তিন : তোর থেকে বেশি জানি

এক লোক তার ছেলেকে বলছে-বাবা: সবকিছুতে তর্ক করতে হয় না। আমি তোর থেকে বেশি জানি।ছেলে: বাবারা সবকিছুই ছেলের থেকে বেশি জানেন?বাবা: অবশ্যই।ছেলে: বলো তো মধ্যাকর্ষণ শক্তির কথা কে আবিষ্কার করেছেন?বাবা: বিজ্ঞানী নিউটন।ছেলে: তাহলে নিউটনের বাবা ওটা আবিষ্কার করতে পারেননি কেন?

এইচএন/এমকেএইচ