জোকস

আজকের কৌতুক : এখনো বিয়েই করি নাই!

কৌতুক এক : এখনো বিয়েই করি নাই!

এক ছেলে গেছে পীরের কাছে দোয়া চাইতে! সে পীর সাহেবকে বেশ খাতির যত্ন করে বললো-ছেলে: বাবা আমার জন্য একটু দোয়া করুন।পীর: দোয়া করি, তোর যেন একটা ছেলে সন্তান হয়!

এক বছর পর-ছেলে: বাবা, কেমন দোয়া করলেন? কোনো সন্তানই তো হলো না!পীর: আচ্ছা এবার দোয়া করে দিলাম! নিশ্চয়ই হবে! যা বাসায় যা!

আরও এক বছর পর-ছেলে: বাবা, কোনো সন্তানই তো হলো না!পীর: তাইলে মনে হয় তোর বউয়ের কোনো সমস্যা হয়েছে! বউকে নিয়ে আয় দেখি কী সমস্যা! ছেলে: আমি তো এখনো বিয়েই করি নাই! বউ আসবে কোত্থেকে?

আরও পড়ুন > আজকের কৌতুক : স্ত্রীর অভিযোগ

****

কৌতুক দুই : বুদ্ধিমান পুরুষের বউ থাকে নাকি

অফিস থেকে খুব দেরি করে ক্লান্ত হয়ে ঘরে ফিরলেন স্বামী। কিন্তু তার প্রতিদিনই এরকম দেরি করে বাসায় ফেরা দেখে স্ত্রীর মনে খুব সন্দেহ হলো। তাই কৌতূহলী হয়ে একদিন বাসায় ফেরার সঙ্গে সঙ্গে-

স্ত্রী: তোমার অফিস তো শেষ হয়ে গেছে সেই কখন। এতক্ষণ কোথায়, কার সঙ্গে কী করলে?স্বামী: বুদ্ধিমান বউরা কখনও স্বামীকে এভাবে প্রশ্ন করে না।স্ত্রী: বুদ্ধিমান পুরুষরাও বউকে না বলে কোথাও দেরি করে না, বুঝলে?স্বামী : ধুর! কী যে বলো! বুদ্ধিমান পুরুষদের আবার বউ থাকে নাকি!

আরও পড়ুন > আজকের কৌতুক : যে কারণে স্বর্গে বিয়ে হয় না

****

কৌতুক তিন : বিয়ের মেয়াদোত্তীর্ণের তারিখ

স্বামী অনেকক্ষণ ধরে কিছু একটা পড়ছিলেন। এটা দেখে স্ত্রী স্বামীর দিকে এগিয়ে গেলেন-

স্ত্রী: এই, তুমি এতক্ষণ ধরে কী খুঁজছো?স্বামী: কই! না না, কিছু না।স্ত্রী: কিছু না মানে, আমি দেখলাম তুমি একঘণ্টা ধরে ম্যারেজ সার্টিফিকেটটা পড়ছ! ব্যাপার কী, বলো তো?স্বামী: না, ইয়ে মানে, আমি এতক্ষণ ধরে ম্যারেজ সার্টিফিকেটের মেয়াদোত্তীর্ণের তারিখ খুঁজছিলাম।

এইচএন/জেআইএম