দেশজুড়ে

ছোট ভাইকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজারের টেকনাফের আলীখালী রোহিঙ্গা শিবিরে ছোট ভাইকে অপহরণের হাত থেকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হওয়া রোহিঙ্গা অজিউল্লাহ (২৫) অবশেষে মারা গেছেন। শুক্রবার দুপুর ১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি (তদন্ত) এবিএম শামসুদ্দোহা।

নিহত অজিউল্লাহ হ্নীলা ইউপি আলীখালী রোহিঙ্গা শিবিরের ডি বক্লের ১১ নম্বর রুমের বাসিন্দা মোহাম্মদ লালুর ছেলে।

হ্নীলা আলীখালী ২৫ নম্বর রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মাস্টার রহিম উল্লাহ জানান, বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে হঠাৎ একদল দুর্বৃত্ত লালুর ঝুপড়ি ঘরে ঢুকে ঘুমন্ত শিশু বাছেতকে অপহরণ করে নিয়ে যাচ্ছিল। বাছেত ঘুম থেকে জেগে চিৎকার দিলে তার বড় ভাই অজিউল্লাহ দুর্বৃত্তদের বাধা দেয়। তখন দুর্বৃত্তরা তাকে গুলি করে পাহাড়ের দিকে পালিয়ে যায়।

গুলিবিদ্ধ অজিউল্লাহকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থা আরও বেগতিক হওয়ায় দুপুরে সাড়ে ১২টার দিকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। চট্টগ্রাম নেয়ার পথে দুপুর ১টার দিকে তিনি মারা যান।

টেকনাফ মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এবিএম শামসুদ্দোহা জানান, টেকনাফ আলাখালী ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে আহত যুবক মারা গেছেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। অপরাধীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সায়ীদ আলমগীর/আরএআর/পিআর