জাতীয়

১০০ মিনিটে ঢাকা থেকে জামালপুর যাওয়া যাবে : মির্জা আজম

ঢাকা-জামালপুর রেলপথে ব্রডগেজ রেললাইন স্থাপনের কাজ আশাকরি শিগগিরই শুরু হবে। চলতি বছরের জানুয়ারি থেকে কাজ শুরু হওয়ার কথা থাকলেও ‘বিশেষ কারণে’ তা শুরু হয়নি। ব্রডগেজ রেললাইন চালু হলে দ্রুতগতির ট্রেন চালু হবে। তখন মাত্র ১০০ মিনিটে (১ ঘণ্টা ৪০ মিনিট) ঢাকা থেকে ট্রেনে জামালপুর যাওয়া যাবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জামালপুর সাংবাদিক ফোরাম-ঢাকা’র প্রীতি সম্মিলন অনুষ্ঠানে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এসব কথা বলেছেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম বলেন, জামালপুরে ৫০টির বেশি উন্নয়ন প্রকল্পের কাজ হাতে নেয়া হয়েছে। যার ১০ শতাংশও দৃশ্যমান হয়নি শুধুমাত্র স্থানীয় জেলা প্রশাসনের অদক্ষতার কারণে। এই বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরার জন্য জামালপুর সাংবাদিক ফোরামের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা দরকার।

মির্জা আজম আরো বলেন, দেশের প্রতিটি বিভাগে একটি বা একাধিক বিমান বন্দর থাকলেও ময়মনসিংহ বিভাগে কোনো বিমান বন্দর নেই। আমরা আমাদের বিভাগে একটি বিমানবন্দর চাই।

ফোরামের সভাপতি মোহাম্মদ আবু সাঈদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, জামালপুর সদর আসনের জাতীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল।

এএ