ক্যাম্পাস

পদবঞ্চিতদের ওপর হামলা : ছাত্রলীগের ৫ জন বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে পদবঞ্চিতদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে একজনকে স্থায়ীভাবে এবং চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২০ মে) ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্থায়ী বহিষ্কার করা হয় জিয়া হলের সালমান সাদিককে। সাময়িক বহিষ্কৃতরা হলেন- বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল ছাত্রলীগের কর্মী সাজ্জাদুল কবির, কাজী সিয়াম ও সাবেক কেন্দ্রীয় সদস্য জারিন দিয়া।

অপরদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার ও জিয়া হল শাখার কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হাসিবুর রহমান শান্তের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার জবাব তিন দিনের মধ্যে দফতর সেলে জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর হামলা চালায় সংগঠনটির একাংশ। এতে নারীনেত্রীসহ অনন্ত ১৫ জন আহত হন। এ ঘটনায় পরদিন তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে ছাত্রলীগ।

এমএইচ/বিএ