জোকস

আজকের কৌতুক : আপনার স্ত্রী কেমন আছেন?

কৌতুক এক : আপনার স্ত্রী কেমন আছেন?

জয়নাল সাহেব এবং জরিনা বেগম স্বামী-স্ত্রী। দু’জনের মধ্যে কিছুতেই বনিবনা হচ্ছে না। দিন-রাত ঝগড়া লেগেই থাকে। তারা গেছেন একজন পরামর্শকের কাছে। সব শুনে পরামর্শক জয়নাল সাহেবকে বললেন-পরামর্শক : আপনাদের সমস্যাটা বুঝতে পেরেছি। শুনুন, আপনি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে পাঁচ কিলোমিটার হাঁটবেন।

একসপ্তাহ পর জয়নাল সাহেবকে ফোন করলেন পরামর্শক- পরামর্শক : কী খবর জয়নাল সাহেব, আছেন কেমন? জয়নাল সাহেব : আমি তো খুবই ভালো আছি! আপনার পরামর্শ কাজে লেগেছে। পরামর্শক : বাহ! আপনার স্ত্রী কেমন আছেন? জয়নালসাহেব : কী করে বলবো? আমি তো বাড়ি থেকে ৩৫ কিলোমিটার দূরে আছি!

আরও পড়ুন : আজকের কৌতুক : প্রেগন্যান্ট মানে কী 

****

কৌতুক দুই : স্বামী সব ভুলে যায়

দুই নারীর মধ্যে কথা হচ্ছে-১ম নারী : জানিস, আমার স্বামী খুব ভুলোমনা।২য় নারী : কেন?১ম নারী : ধরো, ওকে আলু আর পটল আনতে বললাম, ও কাঁচামরিচ আর আদা নিয়ে চলে আসে।২য় নারী : আমার স্বামী তো সব ভুলে যায়।১ম নারী : কেন?২য় নারী : সেদিন অফিসে যাবো বলে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছি, হঠাৎ ও এসে হাজির। অনেকক্ষণ আমার দিকে চেয়ে থেকে বলল, ‘আপনি কে বলুন তো? খুব চেনা চেনা লাগছে আপনাকে!

আরও পড়ুন : আজকের কৌতুক : পিঁপড়ার পেটে হাতির বাচ্চা

****

কৌতুক তিন : স্পিড লিমিট মেনে চলবেন

ট্রাফিক পুলিশ স্পিড লিমিট না মানায় এক ব্যক্তিকে থামালো-পুলিশ : আপনার নাম কী?আসামী : আবুল কাসেম ইবনে মজিদ আল ফারিব মোহাম্মদ ইবনে জাবির আল ফোরকানি ইবনে মাসরুর…পুলিশ : এইবারের মতো আপনার নামে আর রিপোর্ট করছি না। এখন থেকে স্পিড লিমিট মেনে চলবেন।

এইচএন/পিআর