বিনোদন

এবার সিনেমায় আসছে র‍্যাবের দুঃসাহসিক অভিযান

‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা দীপংকর দীপন। প্রথম ছবি দিয়েই তিনি বাজিমাত করেছেন। সুপারহিট ছবিটিতে দীপন নতুনভাবে হাজির করেছিলেন আরিফিন শুভকে। তার সঙ্গে ছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

এবার দীপংকর দীপন নির্মাণ করতে যা‌চ্ছেন ক্যারিয়ারের দ্বিতীয় সি‌নেমা। তার প্রথম সি‌নেমা‌টি ছি‌লে পু‌লি‌শের অ‌ভিযান নি‌য়ে। এবার র‍্যাবের অ‌ভিযান নি‌য়ে সি‌নেমা নির্মাণ কর‌বেন তি‌নি। নত‌ুন ছ‌বি‌টি নাম ‘অপা‌রেশন সুন্দরবন’।

সুন্দরবনের জলদস্যুমুক্ত করার এক আশ্চর্য উপাখ্যান নিয়ে নি‌র্মিত হ‌বে সি‌নেমা‌টি।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর অভিজাত রেস্টুরেন্টে সিনেমাটি নির্মাণের জন্য র‍্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও প্রয়োজনা প্রতিষ্ঠান থ্রি হুইলারসের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও র‍্যাবের এডিজি (অপস) জাহাঙ্গীর আলম।

নতুন ছবি প্রসঙ্গে দীপংকর দীপন ব‌লেন, ‘বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। ফলে সুন্দরবন ছিল সাধারণ মানুষের জন্য ভয়ের একটি জায়গা। এমনকি সুন্দরবনের জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারতেন না।

এখন সুন্দরবন দস্যুশূন্য। এটা সম্ভব হয়েছে র‌্যাবের চৌকস বাহিনীর একের পর এক দুঃসাহসিক অভিযানের কারণে। সেই সব অভিযানকে উপজীব্য করেই নির্মিত হবে আমার নতুন ছ‌বি।’

তবে ছবির নায়ক-নায়িকা কে সেটা এখনই জানাতে চান না এই নির্মাতা। সময় নিলেন আরও কিছুদিন।

উল্লেখ্য, এর আগে পু‌লি‌শের দুঃস‌াহ‌সিক অ‌ভিযান নি‌য়ে নি‌র্মিত সিনেমাটির অন্যতম প্রযোজক ছিল পুলিশ কল্যাণ ট্রাস্ট।

এমএ‌বি/এলএ