খেলাধুলা

নিজেদের সেরা একাদশ খুঁজে হয়রান অস্ট্রেলিয়া

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত একটি মাত্র ম্যাচে হেরেছে অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের অন্যতম হট ফেবারিট ভারতের বিপক্ষে ৩৫২ রান তাড়া করতে গিয়ে ৩৬ রান দূরে থেমে যাওয়া ছাড়া, বাকি ৪টি ম্যাচেই দাপট দেখিয়ে জিতেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

অথচ তারাই কি-না এখনও বুঝতে পারেনি, নিজেদের সেরা একাদশ ও কম্বিনেশন কোনটা! আগামী বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে এ বিষয়টি ঘিরে তাই চিন্তার ভাজ পড়েছে অসি টিম ম্যানেজম্যান্টের কপালে।

যা ফুটে উঠেছে দলটির সহকারী কোচ ব্র্যাড হ্যাডিনের কণ্ঠে। তিনি সরাসরি স্বীকার করে নিয়েছেন, এখনও সেরা দলটি খুঁজে পায়নি অস্ট্রেলিয়া। তবে মার্কস স্টয়নিস ইনজুরি কাটিয়ে উঠলে কাজটি সহজ হবে বলে মনে করেন এ সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান।

হ্যাডিন বলেন, ‘এ মুহূর্তে আমরা এখনও নিজেদের সেরা একাদশ খুঁজে নেয়ার চেষ্টা করছি। মার্কস স্টয়নিস ইনজুরিতে পড়ে সবকিছু একটা অনিশ্চয়তার মধ্যে ঢুকিয়ে দিছে। আমরা সবাই জানি সে কতটা কার্যকর একজন অলরাউন্ডার। আমরা এখনও সেরাটা বের করে নেয়ার চেষ্টা করছি। টুর্নামেন্টের সামনের দিনগুলোতে হয়তো বুঝতে পারবো,আমাদের পক্ষে সবচেয়ে ভালো পথ কোনটি?’

তবে এ বিষয়টিকে অতোটা বড় করেও দেখতে চান না ২০১৫ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ব্র্যাড হ্যাডিন। যে কারণে দলের অনুশীলন কিংবা মানসিক প্রস্তুতিতে এটি কোনো প্রভাব ফেলছে না বলে জানান তিনি।

হ্যাডিনের ভাষ্যে, ‘খেলোয়াড়রা আমাদের বর্তমান অবস্থার ব্যাপারে অবহিত রয়েছে এবং সেভাবেই অনুশীলন করছে। আমি মনে করি যে আমাদের সবচেয়ে বড় স্বস্তির জায়গাটা হলো যে সেরা ছন্দ না পেলেও, আমরা ম্যাচ জিতছি নিয়মিত। যেটা আসলে সামনের দিকে এগুনোর জন্য অনেক বড় একটা লক্ষণ।’

এসএএস