আন্তর্জাতিক

আমিরাতে আগুনে পুড়ে প্রাণ গেল দুই ভাইয়ের

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ প্রদেশের মাদাব নামক এলাকায় আগুনে পুড়ে দুই ভাই নিহত হয়েছেন। নিহতদের বয়স তিন ও চার বছর। স্থানীয় সময় সোমবার বিকেলে বাড়িতে আগুন লাগলে দমবন্ধ হয়ে আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়।

আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস তাদের এক প্রতিবেদনে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এই অগ্নিকাণ্ডের খবর জানিয়েছে। সেখানকার সিভিল ডিফেন্স বিভাগের প্রধানও অগ্নিকাণ্ডের ওই ঘটনায় দুই জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

ফুজাইরাহ সিভিল ডিফেন্স বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার আলী ওবায়েদ আল তুনাজি বলেন, ‘ঘরে আগুন লাগার পর দুটি শিশু ভেতরে আটকা পড়ে। নিহত ওই দুই ভাইয়ের সঙ্গে সেসময় তাদের দাদিও ছিলেন। কিন্তু তিনি কোনো সাহায্য করতে পারেননি। তবে প্রতিবেশীদের সহযোগিতায় তিনি বেঁচে গেছেন।’

আরও পড়ুন>> যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন

ফুজাইরাহ পুলিশের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ অনেকক্ষণ পর বাড়িতে আগুন লাগার খবর পায়। তারা দ্রুত ঘটনাস্থলে দমকল বাহিনী, প্যাট্রল পুলিশ, প্যারামেডিকস ও উদ্ধারকারী দল পাঠায়। কিন্তু ততক্ষণে দম বন্ধ হয়ে আগুনে পুড়ে মারা যায় শিশু দুটি।

ব্রিগেডিয়ার আলী ওবায়েদ আরও বলেন, ‘দমকল বাহিনী সেখানে যাওয়ার পর ওই বাড়িটি ঘেরাও করে রাখে, যাতে পাশের বাড়িতে আগুন না লাগে। আগুন নেভানোর জন্য পানি এবং ফোম ব্যবহার করা হয়। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় বাড়িটির বেশিরভাগ ধ্বংস হয়ে গেছে।’

এসএ/এমএস