খেলাধুলা

বাদ পড়ার শঙ্কায় থাকা ইংল্যান্ডের বিপদ বাড়াচ্ছে ‘ইনজুরি’

হট ফেভারিট হিসেবে বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ডের অবস্থা এখন বেশ নাজুক। টুর্নামেন্ট শুরুর আগে অনেকে তাদের হাতে শিরোপা তুলে দিলেও; এখন সেমিফাইনালের টিকেট নিশ্চিত করতে তাদের যায় যায় অবস্থা। শেষ চার নিশ্চিত করতে হলে লিগ পর্বে বাকি দুই ম্যাচে জয় ছাড়াও থ্রি-লায়ন্সদের যেতে হচ্ছে বহু জটিল সমীকরণের মধ্যে দিয়ে।

ইংল্যান্ডের আগামী দুই ম্যাচের প্রতিপক্ষ ভারত ও নিউজিল্যান্ড। যারা এবারের বিশ্বকাপে আছে দারুণ ফর্মে। দু'দলই এখন পর্যন্ত টুর্নামেন্টে অপরাজিত। ইংল্যান্ডকে শেষ চারের টিকেট পেতে তাই কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে। কিন্তু গুরুত্বপূর্ণ এ সময়ে তাদের জন্য মরার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে দলের একাধিক ক্রিকেটারের ইনজুরি সমস্যা।

ওপেনার জেসন রয় গত ১২ দিন ধরে মাঠের বাইরে। ইনজুরি সমস্যা আছে দলের নেতা এউইন মরগ্যান ও এবং বেন স্টোকসেরও। সম্প্রতি ইনজুরিতে পড়েছেন আদিল রশিদ, জোফরা আর্চার।

কাঁধের ইনজুরিতে ভুগছেন আদিল রশিদ। তবে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট আশা করছে এজবাস্টনে ভারত ম্যাচের আগেই পূর্ণ ফিট রশিদকে পাবেন তারা। আর্চার পড়েছেন শরীরের বাঁপাশের মাংসপেশির চোটে। অস্ট্রেলিয়া ম্যাচের আগেও এই চোটে ভুগছিলেন আর্চার। যে কারণে সকালে ফিটনেস দিয়ে পাশ করে তবেই মাঠে নামেন এই বারবাডোজিয়ান। ভারতের বিপক্ষে এ দুজন ক্রিকেটারকে তাই বিশ্রাম দিলেও দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

এতসব খারাপ সংবাদের মধ্যেও ইংলিশ শিবিরে সুসংবাদ জেসন রয়ের অনুশীলনে ফেরা। নেটে ব্যাটিং করার পাশাপাশি ফিল্ডিং কোচ পল কলিংউডের সঙ্গে ফিল্ডিং অনুশীলন করেন তিনি। গত সোমবার ব্যথাপ্রাপ্ত জায়গায় স্ক্যান করান রয়। বাঁ হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় ইংল্যান্ডের হয়ে শেষ ৩ ম্যাচ খেলতে পারেননি তিনি। ভারত ম্যাচ দিয়েই মাঠে ফিরতে তাই বদ্ধপরিকর এই ওপেনার।

এসএস/এমএস