খেলাধুলা

সরফরাজকে ‘মোটা শূকর’ বলে গালি, কান্নায় ভেঙে পড়লেন স্ত্রী

বিশ্বকাপে পাকিস্তানের অবস্থা খুব একটা ভালো নয়। প্রথম পাঁচ ম্যাচের মাত্র একটিতে জিতে টুর্নামেন্ট থেকেই প্রায় বিদায় নিচ্ছিল তারা। ষষ্ঠ ম্যাচে এসে দক্ষিণ আফ্রিকাকে হারানোর আগ পর্যন্ত পাকিস্তানের ক্রিকেটারদের সহ্য করতে হয়েছে নানা অপমান, হতে হয়েছে অপদস্ত।

বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারের পর সমালোচনায় বেশি বিদ্ধ হয়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা। সমালোচকদের সবচেয়ে বড় লক্ষ্যে ছিলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তাকে গালি দিয়ে বানানো একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

যে ভিডিওতে পাকিস্তান অধিনায়ককে ‘মোটা শূকর’ হিসেবে উপস্থাপন করা হয়, ভাইরাল হওয়া সে ভিডিও চোখে পড়ে তার স্ত্রী ও সন্তানেরও। ভাইরাল হওয়া সে ভিডিও দেখে সহ্য করতে পারেননি সরফরাজের স্ত্রী। রীতিমতো কান্নায় ভেঙে পড়েন তিনি।

সরফরাজ নিজেই জানান এমনটা। পাকিস্তান দলপতি বলেন, ‘যখন আমি হোটেলে ফিরি তখন দেখি আমার স্ত্রী ভিডিও দেখে কাঁদছে। আমি তখন তাকে বুঝানোর চেষ্টা করেছি, এটা কেবলই একটি ভিডিও। মানুষকে বলতে দেওয়া উচিত। এটা সিরিয়াস কিছু নয়, আমাদের শক্ত থাকতে হবে। এসব কিছুই জীবনের অংশ। যখন আমরা ভালো পারফরম্যান্স করতে পারবো না, তখন এসব সহ্য করতেই হবে।’ বিশ্বকাপে অবশ্য এখনও সেমিফাইনাল খেলার সম্ভাবনা টিকে আছে পাকিস্তানের। টুর্নামেন্টে বাকি তিন ম্যাচের সবগুলোতে জিতলে আর ইংল্যান্ড বাকি থাকা সবগুলো ম্যাচ হারলে বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে তারা। এই তিন ম্যাচের প্রথমটিতে আজ নিউজিল্যান্ডের মোকাবিলা করছে সরফরাজের দল।

এমএইচবি/এমএমআর/এমএস