রাজনীতি

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জামায়াতের

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার (১ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সাধারণ সম্পাদক ডা. শফিকুর রহমান এ দাবি জানান।

তিনি বলেন, গ্যাসের মূল্য শতকরা ৩২.৮ শতাংশ বৃদ্ধির এ অন্যায় সিদ্ধান্তের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গ্যাসের মূল্য বৃদ্ধির এ সিদ্ধান্ত সম্পূর্ণ অন্যায়, অযৌক্তিক, অবাস্তব ও জনস্বার্থ বিরোধী।

শফিকুর বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির এ জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত দেশের জনগণ কিছুতেই মেনে নেবে না। ইতোমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজ, শিল্পপতি ও ব্যবসায়ীরা প্রতিবাদ জানাতে শুরু করেছে। তাই জনগণের কথা বিবেচনা করে গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, দেশবাসীর প্রশ্ন হলো- যেহেতু গ্যাসখাতে লোকসানের পরিবর্তে আয় বেড়েছে তাহলে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলো কার স্বার্থে? গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে ক্ষতিগ্রস্ত হবে শিল্প, ব্যবসা-বাণিজ্যসহ সকল অর্থনৈতিক খাত। শিল্পপতি ও ব্যবসায়ীরা গ্যাসের অতিরিক্ত খরচ পোষানোর জন্য তাদের উৎপাদিত পণ্যের মূল্য বৃদ্ধি করতে বাধ্য হবে। গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে শেষ পর্যন্ত সাধারণ জনগণই ক্ষতিগ্রস্ত হবে।

শফিকুর বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে প্রতিবছর গ্রাহকদের অতিরিক্ত খরচ হবে ৮ হাজার ৬২০ কোটি টাকা। এতে জনগণের দুর্ভোগ বাড়বে।গ্যাসের মূল্য বৃদ্ধি করে সরকার তাদের লুটপাটের দায় জনগণের ওপর চাপাচ্ছে।

কেএইচ/আরএস/জেআইএম