তথ্যপ্রযুক্তি

ছুটির দিনে জমেছে স্মার্টফোন ও ট্যাব মেলা

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে সকাল থেকেই জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল (বৃহস্পতিবার) শুরু হওয়া মেলা চলবে আগামীকাল (শনিবার) পর্যন্ত। আজ সকাল থেকেই প্রযুক্তিপ্রেমী দর্শনার্থী-ক্রেতাদের ভিড় থাকলেও আয়োজকরা আশা করছেন দুপুরের পর ভিড় আরও বাড়বে।

স্মার্টফোন, ট্যাবলেট ও স্মার্টফোনের গ্যাজেট আইটেম নিয়ে আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি ১২তম আয়োজন। এবারের মেলায় আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ডিএক্সটেল, সুরভি এন্টারপ্রাইজ, তাদের স্মার্টফোন ও অ্যাক্সেসরিজ নিয়ে অংশ নিয়েছে। স্মার্টফোন ও ট্যাব মেলা জুড়েই চলছে ছাড় আর অফার। এছাড়াও সেলফি তুলে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগও রয়েছে।

আয়োজকরা জানান, স্যামসাং স্মার্টফোন ও ট্যাব বিক্রির পাশাপাশি মেলায় একটি গেমিং জোনও রাখা হয়েছে। মেলায় ডিএক্স টেল এনেছে শাওমির সব পণ্য। সেখানে শাওমির স্মার্টফোন, স্মার্ট ব্যান্ড, মোবাইল অ্যাক্সেসরিজ পাওয়া যাচ্ছে।

হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রি করছে। অপ্পো হাজির হয়েছে স্মার্টফোন ও মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে।

এসব ব্র্যান্ড ছাড়াও মেলায় স্মার্টফোন নিয়ে এসেছে ভিভো, আইফোন, নোকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি।

মেলায় স্যামসাং নির্দিষ্ট মডেলে ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য দিচ্ছে ৫ শতাংশ মূল্যছাড়। এছাড়া নগদে পেমেন্ট করলে মিলছে আরও ক্যাশব্যাক। হুয়াওয়ে দিচ্ছে মূল্যছাড় ও উপহার। অপ্পো দিচ্ছে লাখপতি অফার। ভিভো নির্দিষ্ট মডেলে ছয় হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বেশ কিছু মডেলে দিচ্ছে ক্যাশব্যাক অফার। মটোরোলা ৫ হাজার টাকা পর্যন্ত এবং ইউমিডিজি ছয় হাজার টাকা পর্যন্ত ছাড় দিয়ে স্মার্টফোন বিক্রি করছে মেলায়।

মেলায় কথা হয় দর্শনার্থী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তন্ময় আহমেদের সঙ্গে। তিনি বলেন, কিছু দিন আগে থেকেই একটি ভালো মোবাইল কিনতে চাচ্ছিলাম। কিন্তু স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু হবে জেনে মেলা থেকেই কেনার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, মেলায় অনেক ছাড় এবং লেটেস্ট কালেকশন পাওয়া যায়। তাই আজ বন্ধুরা মিলে মেলায় এসেছি। সকাল থেকেই প্যাভিলন স্টল ঘুরে নানা অফার দেখছি। গতকাল আমার দুই বন্ধু এসেছিল তারা বলেছে, তেমন ভিড় নেই মেলায়।

এএস/এনএফ/এমএস