দেশজুড়ে

ট্রাকসহ ভেঙে পড়ল বেইলি ব্রিজ

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় সারী-গোয়াইনঘাট সড়কের বার্কিপুরে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে পড়েছে। এ ঘটনায় সামান্য আহত হয়েছেন চালক-হেলপার।

রোববার বেলা ১১টার দিকে সিমেন্ট বোঝাই করে একটি ট্রাক সিলেট শহর থেকে গোয়াইনঘাট উপজেলা সদরে যাচ্ছিল। ট্রাকটি গোয়াইনঘাট উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে বার্কিপুর বেইলি ব্রিজে ওঠামাত্র অতিরিক্ত মালবহনের কারণে ব্রিজটির বিভিন্ন সিলপার্ট ভেঙে পড়ে। এ সময় ট্রাকটি খাদে পড়ে যায়।

এদিকে ব্রিজের সিলপার্ট ভেঙে পড়ায় ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ওই সড়কে চলাচলকারী সাধারণ যাত্রীদের। সিলেট- তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রীবাহী ও মালবাহী হাজারো যানবাহন চলাচল করে এ ব্রিজ দিয়ে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী, ব্যাবসায়ীসহ সাধারণ মানুষ প্রতিদিন এই পথে যাতায়াত করেন। একসময় গোয়াইনঘাট উপজেলা সদরে প্রবেশের প্রধান মাধ্যম ছিল এই সড়কটি।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বার্কীপুরে বেইলি ব্রিজ ভেঙে যাওয়ার খবর পেয়েছি। বিষয়টি সিলেট সড়ক ও জনপথ বিভাগকে জানানো হয়েছে। এছাড়া সামনেই আলীরগাঁও ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। এ কারণে ব্রিজটি জরুরি ভিত্তিতে সংস্কারের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

ছামির মাহমুদ/এমএমজেড/জেআইএম