আন্তর্জাতিক

কিডনি থাকে হার্টে : অদ্ভুত দাবি ট্রাম্পের (ভিডিও)

বিভিন্ন সময়ে বিতর্কিত নানা মন্তব্য করে হাসির খোড়াকে পরিণত হওয়ার পুরনো অভ্যাস রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। সেই অভ্যাস থেকে বের হতে পারলেন না তিনি। এবার নতুন করে হাসির পাত্রে পরিণত হয়েছেন অদ্ভুত এক দাবি করে। তিনি বলেছেন, হার্টে বিশেষ জায়গায় থাকে কিডনি। বুধবার সকালে এক অনুষ্ঠানে অংশ নিয়ে বিতর্কিত এ মন্তব্য করেন ট্রাম্প।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট বলছে, বুধবার সকালে সবাইকে অবাক করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প; যখন তিনি দাবি করেন, হার্টে কিডনির একটি বিশেষ জায়গা রয়েছে। কিডনি সংশ্লিষ্ট একটি স্বাস্থ্য বিলের নির্বাহী আদেশে স্বাক্ষরের সময় তিনি অদ্ভুত এই দাবি করেন।

ওয়াশিংটন ডিসিতে অবস্থিত আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রে ট্রাম্প বলেন, আপনারা এ বিষয়টি নিয়ে কঠোর পরিশ্রম করছেন, আপনারা কিডনি নিয়ে কষ্টসাধ্য কাজ করছেন। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, হার্টে কিডনির একটি বিশেষ জায়গা রয়েছে। এটি একটি অবিশ্বাস্য বিষয়।

আরও পড়ুন : শ্বশুরের ফ্ল্যাট পেতে নিঃসন্তান স্ত্রীকে অন্যের বিছানায় পাঠালেন স্বামী

ট্রাম্পের এ মন্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভাইরাল হয়েছে। বুধবার সকাল থেকে এখন পর্যন্ত প্রায় আড়াই মিলিয়ন মানুষ ভিডিওটি দেখেছেন।

মার্কিন প্রেসিডেন্টের উদ্ভট এ দাবির পর অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে হাসি-ঠাট্টা শুরু করেছেন। ট্রাম্পের এ দাবির ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে।

অনেকে ট্রাম্পের সমালোচনা করলেও তার পক্ষে অনলাইনে লড়ছেন কেউ কেউ। তারা বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্প সম্ভবত কিডনির গুরুত্ব বোঝানোর জন্য হার্টে বিশেষ জায়গা আছে বলে মন্তব্য করেছেন। এর মাধ্যমে তিনি কিডনির অবস্থান বোঝাতে চাননি। কিন্তু সমালোচকরা এসব যুক্তি উড়িয়ে আপাতত হাসি ঠাট্টায় মেতেছেন।

আরও পড়ুন : ইঞ্জিনিয়ারিং ছেড়ে তিনি ধরলেন বাসের স্টিয়ারিং

গত বছরের মে মাসে কিডনির সমস্যা নিয়ে হাসপাতালে বেশ কয়েক দিন চিকিৎসাধীন ছিলেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

TRUMP: "You've worked so hard on the kidney. Very special -- the kidney has a very special place in the heart. It's an incredible thing." pic.twitter.com/JLM3uCsO5u

— Aaron Rupar (@atrupar) July 10, 2019

এসআইএস/পিআর