রাজনীতি

‘মেয়রদের এখন শুধু একটাই কাজ মশা মারা’

রাজধানীতে ডেঙ্গু প্রতিরোধে মেয়রদের দায়িত্বের কথা স্মরণ করে দিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান বলেছে, মেয়রদের যত কাজই থাকুক, এখন তাদের শুধু একটা কাজ, আর তা হলো ‘মশা মারা’। যদি তারা এটি ঠিকমতো করতে না পারেন, তাহলে তাদের উচিত ব্যর্থতার দায় নিয়ে দায়িত্ব থেকে সরে যাওয়া।

আজ মঙ্গলবার (১৬ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এই মন্তব্য করেন।

অতিরিক্ত কথা বলা পরিহার করে সরকারকে অবিলম্বে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে বলেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি। দেশের প্রত্যন্ত অঞ্চলে বন্যায় আক্রান্ত মানুষের পাশে সরকারসহ দল-মত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সংগঠনটি।

সরকারের মন্ত্রী ও কর্তাব্যক্তিদের শুধু মুখে বড় বড় কথা না বলে বন্যাদুর্গতদের সহায়তায় পর্যাপ্ত খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণের আহ্বান জানিয়ে ন্যাপ চেয়ারম্যান ও মহাসচিব বলেন, ঐক্যবদ্ধভাবে সবাই যদি এগিয়ে আসেন, তাহলে প্রাকৃতিক দুর্যোগ বা বালা-মুসিবত যত বড়ই হোক না কেন, তার মোকাবিলা করা কঠিন হতে পারে না।

সারাদেশে কোটি কোটি মানুষ বন্যাকবলিত হয়ে পড়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ন্যাপ। সংগঠনটি বলছে, আষাঢ় মাসে অতিবৃষ্টি ও উজানে ভারত থেকে পাহাড়ি ঢলে দেশের বিস্তীর্ণ অঞ্চলে বন্যা দেখা দিয়েছে। ১৬টি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। চট্টগ্রাম, ঢাকাসহ বিভিন্ন শহরে বৃষ্টিতে জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। একদিকে বন্যার পানিতে ঘরবাড়ি ডুবে যাচ্ছে অন্যদিকে টানা বৃষ্টিপাতে বানভাসি মানুষের জীবনে দুর্ভোগ নেমে এসেছে। সরকারের পক্ষ থেকে বন্যার্তদের সহায়তা দেয়ার কথা বলা হলেও বন্যার্তদের মধ্যে পর্যাপ্ত খাদ্য ও ত্রাণসামগ্রী পৌঁছাচ্ছে না।

বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসার জন্য ন্যাপের শীর্ষ এই দুই নেতা বিদেশে অবস্থানরত প্রবাসী বিত্তবানদের প্রতি আহ্বান

কেএইচ/এসআর/জেআইএম