দেশজুড়ে

ঘুষের টাকাসহ সেটেলমেন্ট অফিসের ২ কর্মকর্তা আটক

ঘুষ গ্রহণের সময় দিনাজপুর সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তাকে হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার বিকাল সাড়ে ৫টায় দিনাজপুর শহরের কসবা মিশন রোডে সদর উপজেলা সেটেলমেন্ট অফিসে অভিযান চালিয়ে সহকারী সেটেলমেন্ট অফিসার স ম আসাদুজ্জামান ফেরদৌস (৫৫) ও প্রসেস সার্ভেয়ার শহিদুল ইসলামকে (৫২) আটক করা হয়। এ সময় তাদেরকাছ থেকে ঘুষ গ্রহণের ২০ হাজার নগদ টাকা উদ্ধার হয়েছে।

সমন্বিত দিনাজপুর জেলা দুদকের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ এই অভিযানে নেতৃত্ব দেন।

দিনাজপুর সমন্বিত জেলা দুদক কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, দিনাজপুর সদরের উপশহর ৫নং ব্লকের জামিল উদ্দীনের ছেলে শাহিন হোসেন দুদকের অভিযোগ করেন যে, তার একটি জমির আপিল কেস নিস্পত্তি করে দেয়ার জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন ওই দুই কর্মকর্তা। এজন্য বুধবার বিকেলে ২০ হাজার টাকা নিয়ে তিনি ওই অফিসে যান। সে সময় অভিযান চালিয়ে ঘুষের টাকাসহ তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

অভিযানকালে সেটেলমেন্ট কর্মকর্তার কার্যালয় থেকে বেশ কিছু ব্যাংকের জমা বহি, চেক বই ও কাগজপত্র জব্দ করা হয়েছে বলেও তিনি জানান।

এ ব্যাপরে জানতে চাইলে অভিযোগকারী শাহিন বলেন, রেকর্ড সংশোধনের মামলাটি করার পর প্রথমে ওই দুই কর্মকর্তা ২০ হাজার টাকা চায়। এরপর বিবাদীর সঙ্গে যোগাযোগ হলে তা বেড়ে ৩০ হাজার টাকায় দাঁড়ায়। আমি মামলাটি দ্রুত নিস্পত্তির কথা বললে আমার কাছে ৫০ হাজার টাকা চান। গত মঙ্গলবার জানানো হয় ১ লাখ টাকা দিতে হবে। আজ অফিসে ঘুষের কিছু অংশ দিতে আসলে দুদক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এমদাদুল হক মিলন/এমবিআর/পিআর