দেশজুড়ে

সিলেটের প্রবীণ আ.লীগ নেতা আ ন ম শফিকুল হক আর নেই

আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক আর নেই। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

৭৪ বছর বয়সী আ ন ম শফিকুল হক মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহায়তায় ভারতে নিয়ে তার লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করানো হয়।

বদর উদ্দিন আহমদ কামরান জানান, বৃহস্পতিবার বাদ জোহর আ ন ম শফিকুল হকের গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীগাঁও গ্রামের ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেল সাড়ে ৩টায় সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানোনার জন্য তার মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর বাদ আছর হজরত শাহজালাল (রহ.) এর মাজারে দ্বিতীয় জানাজা শেষে তাকে দরগাহ কবরস্থানে দাফন করা হবে।

এদিকে সিলেটের সর্বজন শ্রদ্ধেয় এই প্রবীণ নেতার মৃত্যুতে সিলেটে শোকের ছায়া নেমে এসেছে। আ ন ম শফিকুল হকের মৃত্যুতে পৃথকভাবে শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আবদুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আব্দুল মুহিত, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ কামরান প্রমুখ।

ছামির মাহমুদ/এমবিআর/এমএস