দেশজুড়ে

এসপির ভাইকে মারধর : এডিশনাল এসপির গাড়িচালক বরখাস্ত

ভোলায় এক পুলিশ সুপারের (এসপি) বড় ভাইকে মারধরের ঘটনায় আরেক অতিরিক্ত পুলিশ সুপারের (এডিশনাল এসপি) গাড়িচালক পুলিশ কনস্টেবল জসিমকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার সকালে লিখিত অভিযোগ পাওয়ার পর রাতে অভিযুক্ত জসিমকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

এর আগে ভুক্তভোগী মোকাম্মেল হক (অপর এক এসপির বড় ভাই) পুলিশ সুপারের বরাবর লিখিত অভিযোগ দেন।

জানা গেছে, গত রোববার (১১ আগস্ট) বিকালে পুলিশের গাড়িচালক কনস্টেবল জসিম গাড়ি নিয়ে ভোলার এডিশনাল এসপির স্ত্রীকে শহরের পাখিরপোল এলাকার ভাড়া বাসায় নামিয়ে দিতে যান। এ সময় পুলিশ হেড কোয়ার্টার্সের এসপি মোর্শেদ আলমের বড় ভাই ও ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার অফিস সহকারী মোকাম্মেল হক মোটরসাইকেল নিয়ে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন। তিনি সাইড চাইলে চালক জসিম তাকে সাইড না দিয়ে গাড়িটি উল্টো ঘুরানোর চেষ্টা করেন। অনেকক্ষণ পরে পাখিরপোলের মোড়ে গিয়ে পুলিশের গাড়িটি পার হয়ে যাওয়ার সময় মোকাম্মেল ওই চালককে বলেন, ‘আগেই তো সাইড দিতে পারতেন।’ এতে ক্ষিপ্ত হয়ে চালক গাড়ি দিয়ে মোটরসাইকেলটিতে ধাক্কা মেরে মোকাম্মেলকে ফেলে দেন এবং গাড়ি থেকে নেমে তাকে মারধর করেন। পরে স্থানীয়রা আহত অবস্থায় মোকাম্মেল হককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, তিনি খবর পেয়ে ওই দিন রাতেই হাসপাতালে আহত মোকাম্মেলকে দেখতে যান। ওই দিনই অভিযুক্ত কনস্টেবল জসিমকে প্রত্যাহার করা হয়। আজ লিখিত অভিযোগ পাওয়ার পর তাকে বরখাস্ত করা হয়েছে।

জুয়েল সাহা বিকাশ/এমবিআর/পিআর