আন্তর্জাতিক

প্রেমের কারণে কিশোরীকে প্রকাশ্যে পেটালেন মোড়ল, ভিডিও ভাইরাল

গোটা গ্রামের মানুষ জড়ো হয়ে দেখছে কম বয়সী এক মেয়েকে বেদম পেটাচ্ছেন একজন বৃদ্ধ। তার বিরুদ্ধে অভিযোগ, আত্মীয়ের সঙ্গে পালিয়েছিল সে। ভারতের অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলায় গত বৃহস্পতিবারের ওই ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে, উঠেছে নিন্দার ঝড়।

অনন্তপুরের কেপি ধোদ্দিস গ্রামের বাসিন্দা ১৭ বছর বয়েসী ওই কিশোরী তারই আত্মীয় ২০ বছর বয়সী সাই কিরণের সঙ্গে প্রেমের সম্পর্কে ছিল। দুই সপ্তাহ আগে তারা বাড়ি ছেড়ে পালান। তাদেরকে ফিরিয়ে এনে সম্পর্ক ছিন্ন করার কথা বলা হয়।

তবে পরিবারের এমন নির্দেশ মানতে পারেনি ওউ যুগল। তাই তাদের শাস্তি দিতেই সালিশ ডাকা হয়। গোটা গ্রামের সামনে বেধড়ক পেটানো ওই কিশোরীকে। গ্রামের ৭০ বছর বয়সী বৃদ্ধ বয়া লিঙ্গাপ্পা এই ঘটনায় নেতৃত্ব দেন। অবশ্য কিশোরীর পরিবার তাকে এই দায়িত্ব দেয়।

@ANI In this day and age. Village elders mete out punishment to a boy and a girl for falling in love. This happened in KP doddi village, Gummagatta mandal in Anantapur of Andhra Pradesh. pic.twitter.com/TjHs4heaks

— Bala Raviteja Naidu (@BalaRaviteja05) August 16, 2019

অনন্তপুর জেলা পুলিশ সুপার বি সত্য ইয়েসুবাবু জানিয়েছে, ভিডিওটির ওপর ভিত্তি করে ভারতীয় দণ্ডবিধির ৩২৪ ধারা অনুযায়ী বয়া লিঙ্গমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। একইসঙ্গে, একজন কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের জন্যে সাই কিরণের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এসএ/এমএস