দেশজুড়ে

ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গুতে প্রাণ গেল যুবকের

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাসেল মিয়া (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রাসেল মিয়া কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরনিকি গ্রামের মঞ্জুরুল ইসলামের ছেলে। রোববার রাত আটটার দিকে তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানান।

পরিবার জানায়, রাসেল ঈদের পর দিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জ আধুনিক হাসপাতালে ভর্তি হন। রোববার তার অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে বিকেলে ভর্তি করা হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, এ নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট দুইজনের মৃত্যু হয়েছে। দুজনেই কিশোরগঞ্জ হাসপাতালে ভর্তি ছিলেন। তবে এখানে শেষ মুহূর্তে এসে তাদের ভর্তি করা হয়। তখন আর কিছুই করার ছিল না। বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১৮৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে ৮৪৪ জন রোগী সুস্থ হয়ে ছুটি নিয়ে বাড়ি ফিরে গেছেন।

গত ১১ আগস্ট ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ফরহাদ হোসেন (২০) নামে কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়।

রকিবুল হাসান রুবেল/এমএসএইচ