দেশজুড়ে

শোক দিবসের রাতে চুরি হওয়া ল্যাপটপগুলো উদ্ধার

পঞ্চগড়ের আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে চুরি যাওয়া ২১টি ল্যাপটপ ও একটি মনিটর উদ্ধার করা হয়েছে। এ সময় চুরির ঘটনায় জড়িত সাতজনকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার রাতে পাশের জেলা ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বিশেষ অভিযানে ঠাকুরগাও গোয়েন্দা পুলিশও ছিল। বুধবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, আটোয়ারী উপজেলা সদরের ছোটদাপ এলাকার তফিজউদ্দীনের ছেলে সাইদুল ইসলাম (২১), একই এলাকার নজরুল ইসলামের ছেলে কামরুল হাসান নাইস (১৯), আইয়ুব আলীর ছেলে ওমর ফারুক পারভেজ (২০), হামিদুল ইসলামের ছেলে হাসানুর রহমান লাজু (২১), একই উপজেলার নলপুকুরী এলাকার ফাইমুদ্দীনের ছেলে লুৎফর রহমান মানিক (৩১), ঠাকুরগাঁও সদরের রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামের মোতালেব হোসেনের ছেলে আব্দুল কুদ্দুস রয়েল (৪০) ও একই এলাকার নুর ইসলামের ছেলে মো. রাশেদ (১৯)।

পুলিশ জানায়, ১৫ আগস্ট রাতে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের আইসিটি লার্নিং সেন্টারের জানালার গ্রিল কেটে ২১টি ল্যাপটপ ও একটি এলসিডি মনিটর চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৭ আগস্ট বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে আটোয়ারী থানায় একটি চুরির মামলা দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় বলেন, চুরির মামলার পর প্রথমে আটোয়ারী উপজেলা শহরে অভিযান চালিয়ে ছোটদাপ এলাকার সাইদুল ইসলামকে গ্রেফতার করা হয়। তার বাড়ি থেকে চুরির ছয়টি ল্যাপটপসহ মনিটরটি উদ্ধার করা হয়। তার দেয়া তথ্য মতে অন্যদের গ্রেফতারসহ ল্যাপটপগুলো উদ্ধার করা হয়।

সফিকুল আলম/এমএএস/পিআর