ক্যাম্পাস

‘খালেদা জিয়াকে কারাগারে রেখে দেশকে কলঙ্কিত করা হয়েছে’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক ফোরাম। বৃহস্পতিবার সকালে এই দাবেতে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মনববন্ধনে বক্তারা বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বাংলাদেশকে কলঙ্কিত করা হয়েছে। তিনি অসুস্থ অথচ তার সুস্থতার জন্য জামিন পর্যন্ত দেয়া হচ্ছে না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা আরও বলেন, এমনিতেই দেশে রোহিঙ্গা সমস্যা, আবার আসামের মুসলমানদের আমাদের দেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। আজকে বিভিন্নভাবে দুর্নীতি হচ্ছে কিন্তু দেখার কেউ নেই।

রাবি শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. হাবীবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রশীদ, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. আমজাদ হোসেন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক হাছানাত আলী, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক দিল আরা হোসাইন, প্রাণ রসায়ণ ও অণুপ্রাণ বিভাগের অধ্যাপক মাসুদুল হাসান মুক্তাসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সালমান শাকিল/এমবিআর/এমকেএইচ