অর্থনীতি

নিবন্ধনের জন্য সময় পেল বুলবুল সিকিউরিটিজ

কোম্পানি হিসাবে স্টক ব্রোকার এবং ডিপজিটরি অংশগ্রহণকারী নিবন্ধন সনদ গ্রহণের আবেদনের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেকহোল্ডার বুলবুল সিকিউরিটিজকে সময় বেঁধে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬৯৬তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান জানিয়েছেন।

সাইফুর রহমান জানান, আইনগত সমস্যা থাকার কারণে বুলবুল সিকিউরিটিজ এখনও কোম্পানি হিসেবে স্টক ব্রোকার এবং ডিপজিটরি অংশগ্রহণকারী নিবন্ধন গ্রহণ করেনি। সম্প্রতি আইনগত সমস্যার নিষ্পত্তি হয়েছে।

তিনি জানান, বুলবুল সিকিউরিটিজের আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন ২০১৯ সালের ১৫ অক্টোবর পর্যন্ত সময় বাড়িয়েছে। এ সময়ের মধ্যে আনুষ্ঠানিকতা সম্পন্ন করে প্রতিষ্ঠানটি কোম্পানি হিসেবে স্টক ব্রোকার এবং ডিপজিটরি অংশগ্রহণকারী নিবন্ধন সনদের জন্য আবেদন করবে।

এ বিষয়ে আর কোনো সময় বাড়ানো হবে না। যদি বুলবুল সিকিউরিটিজ বেঁধে দেয়া সময়ের মধ্যে নিবন্ধন সনদের জন্য আবেদন করতে ব্যর্থ হয়, তবে সময় পার হওয়ায় প্রতিষ্ঠানটি স্টক ব্রোকার এবং ডিপজিটরি অংশগ্রহণকারী হিসেবে কোন কার্যক্রম পরিচালনা করতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা।

এমএএস/এমএআর/পিআর