আন্তর্জাতিক

আবারও পাঞ্জাবে পাকিস্তানি ড্রোন

আবারও ভারতের পাঞ্জাবে পাকিস্তানি ড্রোন উড়তে দেখা গেছে। বুধবার সন্ধ্যায় পাঞ্জাবের ফিরোজপুর জেলায় ওই ড্রোনটি দেখতে পেয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। গত তিনদিনে ওই এলাকায় এ নিয়ে দু'দিন পাকিস্তানি ড্রোন উড়তে দেখা গেছে।

সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, হাজারসিং ওয়ালা গ্রামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২০ মিনিটে এবং টেন্ডিওয়ালা গ্রামে স্থানীয় সময় রাত ১০টায় পাকিস্তানি ড্রোন উড়তে দেখা গেছে।

এর আগে সোমবার রাতে পাঞ্জাব প্রদেশের এইচকে টাওয়ারের কাছে একটি পাকিস্তানি ড্রোন উড়তে দেখা যায়। সে সময় মোট পাঁচবার পাকিস্তানের ড্রোন আকাশে উড়তে দেখা যায়।

সোমবার রাত ১০টার দিকে সীমান্তের ওপারে পাকিস্তানের মাটিতে ড্রোনটিকে উড়তে দেখা যায়। রাত ১০ থেকে ১০টা ৪০ এর মধ্যে মোট চারবার উড়েছে ড্রোনটি। পরে রাত ১২টা ২৫ মিনিটে ফের আকাশে উড়তে উড়তে সীমান্ত পেরিয়ে সোজা ভারতের মাটিতে ঢুকে পড়ে। তখনই বিষয়টি শীর্ষ কর্মকর্তাদের জানান বিএসএফ জওয়ানরা। তবে এরপরে আর ড্রোনটি দেখা যায়নি।

এএনআইকে এক পুলিশ কর্মকর্তা বলেন, পাকিস্তানের সঙ্গে আমাদের সীমান্তের কাছে গত কয়েকদিনে বেশ কয়েকবার ড্রোন উড়তে দেখা গেছে। আমরা এ বিষয়টি তদন্ত করছি এবং বিএসএফও নজরদারি চালাচ্ছে।

গত মাসে পাঞ্জাব পুলিশের তরফ থেকে জানানো হয় যে, ১০ দিনে ড্রোনের মাধ্যমে আট দফা একে ৪৭-রাইফেল, গ্রেনেড এবং স্যাটেলাইট ফোন পাকিস্তান থেকে ভারতে পাচার করা হয়েছে।

টিটিএন/জেআইএম