জাতীয়

বাস রুট রেশনালাইজেশন বিষয়ে বৈঠকে বসবে কমিটি

রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে বাস রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত কমিটির বৈঠকে বসছে। সোমবার (৯ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে এবং ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) উদ্যোগে অনুষ্ঠিতব্য এ বৈঠকে পুলিশ কমিশনার (ডিএমপি ও গাজীপুর), বিআরটিসি, বিআরটিএ, রাজউক চেয়ারম্যান, সড়ক পরিবহন নেতা খন্দকার এনায়েত উল্লাহসহ পরিবহন শ্রমিক নেতারা উপস্থিত থাকবেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, সড়কে শৃঙ্খলা ফেরানোর এ বৈঠকে থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে।

গত বছর রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ কমিটি গঠন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

১০ সদস্যের এ কমিটির আহ্বায়ক করা হয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে। এছাড়া কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম-আহ্বায়ক এবং বিআরটিএ এর চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সদস্যরা হিসেবে রয়েছেন।

এএস/আরএস/এমএস