দেশজুড়ে

বিদেশ থেকে এসেছি যারা, কোয়ারেন্টাইনে থাকব তারা

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে নাটোর শহরে টহল দিচ্ছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে শহরে সেনাবাহিনীর টহল শুরু হয়।

টহলের প্রথম দিন শহরের মাদরাসা মোড়, বনবেলঘরিয়া বাইপাস মোড়ে করোনা সংক্রমণ বিষয়ে সচেতনতা তৈরিতে প্রচারণা চালিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

সকাল সাড়ে ১০টার দিকে মাদরাসা মোড়ে এবং বেলা ১১টার দিকে বনবেলঘরিয়া বাইপাস মোড়ে সচেতনতামূলক ক্যাম্পেইন চালানো হয়। এ সময় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হ্যান্ড মাইকে আহ্বান জানায় সেনাবাহিনী।

একই সঙ্গে প্ল্যাকার্ড হাতে নিয়ে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। সেনা সদস্যদের হাতে থাকা এসব প্ল্যাকার্ডে লেখা রয়েছে, ‘বিদেশ থেকে এসেছি যারা, কোয়ারেন্টাইনে থাকব তারা, আতঙ্ক না ছড়াই, সতর্ক থাকি সাহায্য করি, ঘন ঘন হাত ধুই, করোনা থেকে নিরাপদ রই।’

হ্যান্ড মাইকে সেনাবাহিনী আহ্বান জানায়, ‘নিজে নিরাপদে থাকুন, অন্যকে নিরাপদে রাখুন। রিকশা-ভ্যান অটো চলবে না। একসঙ্গে দুজন চলাফেরা করবেন না। কারও সঙ্গে কারও কথা বলতে হলে ছয় ফুট দূরত্ব বজায় রাখুন।’

এ সময় মাদরাসা মোড় এলাকায় একটি খালি বাস দেখা গেলে সেনা সদস্যরা বাধা দেন। সেই সঙ্গে বাসটি রাস্তায় আসার কারণ জানতে চান। তখন বাসচালক জানান, বাসটি রাতে নষ্ট হয়ে গিয়েছিল। সকালে ঠিক করে গ্যারেজে ফিরছেন তিনি। এ সময় সেনা সদস্যরা যাত্রী পরিবহন করা যাবে না বলে সতর্ক করে বাসটি ছেড়ে দেন।

রেজাউল করিম রেজা/এএম/এমকেএইচ