স্বাস্থ্য

মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতিতে বিএমটিপির নিন্দা

মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতির ঘোষণায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি)। মঙ্গলবার সংগঠনের পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশে মহামারি করোনাভাইরাসের প্রকোপ চলছে। এই মহামারির মধ্যে এক শ্রেণির নীতিবর্জিত মেডিকেল টেকনোলজিস্টদের সংগঠন বিপিএসএমটিএ ও বিতর্কিত বিএমটিএ স্বাস্থ্য অধিদফদতরের সামনে অবস্থান ধর্মঘট করে স্বাস্থ্যখাতের কাজকে বাধাগ্রস্ত করছে। তারা গত রোববার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের সামনে মানববন্ধন করে আগামী বৃহস্পতিবার সারাদেশে বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছেন। করোনা মহামারিতে স্বাস্থ্য খাতকে জিম্মি করে এ রকম ঘৃণ্য কর্মসূচির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএমডিসির নেতৃবৃন্দ।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান বলেন, করোনা মহামারিতে জনবল সঙ্কটের কারণে হিমশিম খেতে হয়েছিল স্বাস্থ্যকর্মীদের। এমন পরিস্থিতির মধ্যে করোনা মোকাবিলায় এগিয়ে আসতে শুরু করেন সারাদেশের স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টরা। দেশে সরকারি পর্যায়ে এমনিতে মেডিকেল টেকনোলজিস্টদের সংকট, তার মধ্যে করোনা মহামারি। এই মহামারিতে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি কোনোভাবেই কাম্য নয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, দেশের মানুষের কথা ভেবে আমরা এই কর্মবিরতি কর্মসূচি সফল হতে দেয়া হবে না। করোনার প্রাদুর্ভাব শেষ না হওয়া পর্যন্ত আমরা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে যাবে। প্রয়োজনে এই মহামারি রোধে বৃহস্পতিবার আরও ১ হাবার স্বেচ্ছাসেবক মেডিকেল টেকনোলজিস্ট মাঠে নামানো হবে।

এমএইচএম/এমএসএইচ/এমকেএইচ