দেশজুড়ে

খুলনায় করোনা আক্রান্তের সংখ্যা ২৯০০ ছাড়াল

খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৩৮ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলা ও মহানগরীতে নতুন করে ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৯৯ জন, মারা গেছেন ৪৩ জন। শুক্রবার রাতে সংশ্লিষ্ট সূত্রগুলো এসব তথ্য নিশ্চিত করেছে। খুলনা মেডিকেল কলেজের (খুমেক) উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শুক্রবার খুমেকের আরটি-পিসিআর মেশিনে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুলনার নমুনা ছিল ২৬৭টি। এর মধ্যে মোট ৮৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ৮০ জন খুলনা জেলা ও মহানগরীর। এ ছাড়া বাগেরহাটের ৩ জন ও নড়াইলের একজনের করোনা শনাক্ত হয়েছে। তারা খুলনাতেই বসবাস করেন।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, খুলনায় এখন পর্যন্ত ২ হাজার ৯৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬৯৯ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ৪৩ জন।

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, শুক্রবার সকাল পর্যন্ত খুলনায় করোনা আক্রান্ত ছিলেন ২ হাজার ৮৫৮ জন। তাদের মধ্যে সর্বাধিক রোগী খুলনা মহানগরীর। প্রায় ২৩০০ রোগী রয়েছে নগরে। এ ছাড়া দাকোপে ৫৯ জন, বটিয়াঘাটায় ২৯, রূপসায় ১১৩, তেরখাদায় ৩৪, দিঘলিয়ায় ৬৯, ফুলতলায় ১৩০, ডুমুরিয়ায় ৬৩, পাইকগাছায় ৪৬ ও কয়রায় ১৬ জন রোগী রয়েছেন। তিনি আরও জানান, খুলনায় মোট আক্রান্তের ১ হাজার ৮৭৫ জন পুরুষ, ৮৩১ জন নারী ও ১৫২ জন শিশু। অর্থাৎ মোট শনাক্তের ৬৬ শতাংশ পুরুষ, ২৯ শতাংশ নারী ও ৫ শতাংশ শিশু।

আলমগীর হান্নান/জেডএ