প্রবাস

ভেনিসে কুমিল্লা সমিতির সভাপতি নজরুল, সম্পাদক শাহাদাত

ইতালির ভেনিসে কুমিল্লা সমিতি গঠন করা হয়েছে। কুমিল্লার নজরুল ইসলাম ভূঁইয়াকে সভাপতি ও চাঁদপুরের শাহাদাত হোসাইনকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার ফখরুল ইসলাম দুলালকে সাংগঠনিক সম্পাদক করে কুমিল্লা সমিতির এ কমিটি ঘোষণা করা হয়।

সকল ঐক্যমতের ভিত্তিতে প্রধান নির্বাচন কমিশনার ব্রাহ্মণবাড়িয়ার ছিদ্দিকুর রহমান বকুল গত ৫ জুলাই মারঘেরা বাংলা মিউজিকের হলরুমে সমন্বয় কমিটির সভায় একের অধিক কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় এ তিনটি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

সাথে সাথে আগামী এক মাসের মধ্যে তিনটি জেলার ৩৭টি উপজেলায় সমন্বয়ের ভিত্তিতে পদ বণ্টন করে কমিটিকে পূর্ণাঙ্গ রূপ দেয়ার ঘোষণা দেয়া হয়। এর আগে গত ২০ জুলাই আহ্বায়ক কমিটি এবং উপদেষ্টা কমিটির সমন্বয়ে গঠিত সমন্বয় কমিটির বর্ধিত সভায় নির্বাচন কমিশন গঠন করা হয়।

এরপর নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ৫ জুলাই সমন্বয় কমিটির সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার আব্দুল মান্নানের পরিচালনায় নির্বাচন কমিশন আয়োজিত সমন্বয় কমিটির এ সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার ব্রাহ্মণবাড়িয়ার ছিদ্দিকুর রহমান বকুল।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুমিল্লা সমিতির উপদেষ্টা রেহান উদ্দিন দুলাল, উপদেষ্টা এবং নির্বাচন কমিশনার আব্দুল বারী, বৃহত্তর কুমিল্লা সমিতির উপদেষ্টা কুদ্দুছ চৌধুরী, উপদেষ্টা রফিকুল হক, উপদেষ্টা হুমায়ূন কবির এবং সমন্বয় কমিটির সদস্য শরীফ মৃধা, আক্তারুজ্জামান ভূঁইয়া এবং শাহাদাত হোসাইন।

উল্লেখ্য, কুমিল্লা সমিতি ভেনিসের আহ্বায়ক কমিটি গত ১০ মার্চ ২০১৯ সালে গঠন করা হয়। দেশের তিনটি বৃহৎ জেলা কুমিল্লা, চাঁদপুর এবং রাহ্মণবাড়িয়ার ভেনিস প্রবাসীদের নিয়ে গঠিত বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস-এর নবনির্বাচিত নেতারা সকল বিতর্কের ঊর্ধ্বে থেকে কমিউনিটির উন্নয়নে একে অন্যের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এমআরএম