দেশজুড়ে

সিলেটে একদিনে ৮ চিকিৎসক করোনায় আক্রান্ত

সিলেটে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার (১৫ জুলাই) একদিনেই সিলেটের দুটি পিসিআর ল্যাবে সিলেট বিভাগের চার জেলায় নতুন করে আট চিকিৎসকসহ ১৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার ওসমানীর ল্যাবে ১১২ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেট জেলায় ৪৯ জন, সুনামগঞ্জে চারজন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ৪৮ জন রয়েছেন। এছাড়া সিলেট জেলার শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলায় ৩৬, জকিগঞ্জে ছয়জন, বিয়ানীবাজারে চারজন, গোয়াইনঘাট উপজেলায় একজন, ফেঞ্চুগঞ্জে একজন ও বিশ্বনাথে একজন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় হাজার ৩০৬ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৪৫৭ জন। আর মারা গেছেন ১০৭ জন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক শামসুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বুধবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার চারজন এবং সুনামগঞ্জ জেলার ৩৪ জন রয়েছেন।

ছামির মাহমুদ/এসআর