খেলাধুলা

সাইকেল চালাতে গিয়ে মাত্র ১৭ বছর বয়সেই মৃত্যু সাইক্লিস্টের

খুবই মর্মান্তিক। সাইকেল নিয়ে যার দুনিয়া দাপিয়ে বেড়ানোর কথা, ট্যুর ডি ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের সাইক্লিংয়ে দাপট দেখানোর কথা, সে কি না মাত্র ১৭ বছর বয়সেই বিদায় বলে দিলো পৃথিবীকে! সাইক্লিংয়ের অনুশীলন করতে গিয়েই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হন দারুণ সম্ভাবনাময়ী জার্মান সাইক্লিস্ট ইয়ান রিয়েডম্যান।

Advertisement

মাত্র ১৭ বছর বয়সী জার্মান এই প্রতিভাবান সাইক্লিস্ট ছিলেন ওয়ার্ল্ড ট্যুর টিম বোরা হ্যাঙ্গসগ্রোহের ফিডার স্কোয়াডের অন্যতম সদস্য। এই বয়সেই তাকে দুনিয়ার অন্যতম সেরা সাইক্লিস্টের উপাধি দিয়ে রাখছিল ওয়ার্ল্ড ট্যুরের কর্মকর্তারা।

কিন্তু তিনিই প্র্যাকটিস করতে গিয়ে মুখোমুখি হয়ে যান একটি চলন্ত কারের। মর্মান্তিক এই অ্যাকসিডেন্টের পর হাসপাতালে নেয়া হয় ইয়ান রিয়েডম্যানকে। কিন্তু সেখানে মৃত্যুর সঙ্গে লড়াই করে হেরে যান তিনি। সোমবার মৃত্যুর সংবাদ জানানো হয় তার দলের পক্ষ থেকে।

অনুর্ধ্ব-১৯ ওয়ার্ল্ড ট্যুরে রিয়েডম্যান অংশ নিয়েছিলেন ফিডার স্কোয়াড থেকে অটো এডার বায়ার্নের হয়ে। এই ট্যুরের জন্যই অনুশীলন করছিলেন তিনি। দক্ষিণ জার্মানিতে তার সঙ্গে ছিলেন সতীর্থ সুগেনহেইম। সেখানেই দুর্ঘটনার শিকার হন তিনি।

Advertisement

বোরা হ্যাঙ্গগ্রোহে টুইটারে লেখেন, ‘ইয়ান রিয়েডম্যানকে বিদায় বলতে হচ্ছে, এর চেয়ে দুঃখজন আর কিছু হতে পারে না। এই সপ্তাহেই এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে যায়। ইয়ানের সম্মানে আমাদের রাইডাররা শোকের রিবন পরিধান করে রাইড করতে নামবে।’

ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়নও ইয়ানের এই দুর্ঘটনায় শোক জানিয়েছে। টুইটারে তারা লিখেছে, ‘ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়ন গভীর শোক জানাচ্ছে ইয়ানের এই মৃত্যুতে। ইয়ানের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও আমরা সমবেদনা জানাচ্ছি।’

আইএইচএস/পিআর

Advertisement