দেশজুড়ে

লন্ডন-সিলেট রুটে ফ্লাইট চালু হচ্ছে ১০ আগস্ট

আগামী ১০ আগস্ট (সোমবার) থেকে আবারও লন্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু হচ্ছে। ওইদিন সিলেটে যাত্রী নামিয়ে দিয়ে ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবে।

Advertisement

২০১৯ সালের প্রথম দিকে লন্ডন-সিলেট রুটে ফ্লাইট চালু হয়েছিল। পরে চলতি বছরের শুরুর দিকে হঠাৎ তা বন্ধ হয়ে যায়। আগামী ১০ আগস্ট সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট লন্ডন থেকে সরাসরি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এর মধ্য দিয়ে আবারও প্রবাসী অধ্যুষিত সিলেটবাসীর সরাসরি লন্ডন-সিলেট রুটে ফ্লাইট চালুর দাবি পূরণ হতে যাচ্ছে।

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমদ জানান, গত মঙ্গলবার (৪ আগস্ট) বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব রোকসিন্দা ফারহানা স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানিয়ে এ ব্যাপারে সকল প্রস্তুতি নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)-এর সিলেটের সাবেক সভাপতি ও যাত্রিক ট্রাভেলসের মালিক মো. আব্দুল জব্বার জলিল বলেন, করোনার অজুহাতে সিলেট-লন্ডন রুটে ফ্লাইট বন্ধ করা হয় এখানে রোগী শনাক্ত হওয়ার বহু আগে। এর পেছনে সিলেট বিদ্বেষী ষড়যন্ত্রকারীদের হাত থাকতে পারে।

Advertisement

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পত্রে সিলেটে বাংলাদেশ বিমানের ফ্লাইট অবতরণের বিষয়ে সব ধরনের প্রস্তুতি নিতে বলা হয়েছে। পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি সিদ্ধান্ত মোতাবেক এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে সব ধরনের ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, যাত্রীদের করোনার বিষয়টি স্বাস্থ্য বিভাগ দেখবে। করোনা আক্রান্তদের আইসোলেশনে রাখার জন্য ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতাল প্রস্তুত আছে। বিমানের ফ্লাইটে করোনা আক্রান্ত কিংবা সন্দেহভাজন যদি কেউ থেকে থাকেন তাদের আইসোলেশন-কোয়ারেন্টাইনেরও ব্যবস্থা করা হয়েছে। কোয়ারেন্টাইনের জন্য সিলেট নগরের নাইওরপুলের ফরচুন গার্ডেন হোটেল প্রস্তুত রাখা হয়েছে।

ছামির মাহমুদ/আরএআর/এমএস

Advertisement