দেশজুড়ে

৫৫ শিক্ষার্থী পেল হাঙ্গার ফ্রি উইমেন স্কলারশিপ

ঝিনাইদহের কালীগঞ্জে স্কুল ও কলেজ পর্যায়ের ৫৫ দরিদ্র মেধাবী নারী শিক্ষার্থীদের মাঝে হাঙ্গার ফ্রি উইমেন স্কলারশিপ প্রদান করা হয়েছে। জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এ স্কলারশিপ প্রদান করে।

Advertisement

সোমবার (১০ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা পাঁচ শিক্ষার্থীর হাতে স্কলারশিপের টাকা প্রদান করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এরপর সুনিকেতন পাঠশালার সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসএম শাহীন হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবজাল হোসেন, সুনিকেতন পাঠশালার সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব রোকেয়া খাতুন, অ্যাকাউন্স অফিসার সুফিয়া খাতুন, স্বাস্থ্যকর্মী জাকিয়া খাতুন ও শরাফত হোসেন তুষার প্রমুখ।

কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ও নিয়ামতপুর ইউনিয়নের বিভিন্ন স্কুল ও কলেজে পড়ুয়া স্কুল পর্যায়ে ২১ এবং কলেজ পর্যায়ে ৩৪ জন মেয়েকে এ স্কলারশিপের টাকা প্রদান করা হয়।

Advertisement

মাধ্যমিক পর্যায়ে পড়ুয়া শিক্ষার্থীরা প্রতিমাসে এ শিক্ষাবৃত্তি পেয়ে থাকে। স্কলারশিপ পাওয়া মেয়েরা শপথ গ্রহণ করেন তারা কখনও বাল্য বিবাহ করবে না। নিজেরা স্বাবলম্বী হয়ে অনন্ত একজন গরিব মেধাবী শিক্ষার্থীকে ভবিষ্যতে সহযোগিতা করবে।

আব্দুল্লাহ আল মাসুদ/এমএএস/এমকেএইচ