খেলাধুলা

আইপিএলের ডাকে সাড়া দিতে জাতীয় দলকে ‘না’

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে যাবে আগামী ১৬ সেপ্টেম্বর। এরপর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর শুরু হবে ১৯ সেপ্টেম্বর। তবুও আইপিএলের দায়িত্ব পালনের জন্য ইংল্যান্ড সফরে যেতে পারবেন না অস্ট্রেলিয়ার পেস বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

Advertisement

আইপিএলের দল রাজস্থান রয়্যালসের হেড কোচের দায়িত্বে রয়েছে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। ২০২০ সালের আইপিএল দিয়েই শুরু হচ্ছে ম্যাকডোনাল্ডের সঙ্গে রাজস্থানের তিন বছরের চুক্তির। এ চুক্তি মোতাবেক অনুশীলনের শুরু থেকেই দলের সঙ্গে থাকতে হবে হেড কোচকে। তাই জাতীয় দলকে ‘না’ করে দিয়েছেন ম্যাকডোনাল্ড।

আগামী ২০ আগস্ট আরব আমিরাতে চলে যাবে রাজস্থান রয়্যালস। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন ম্যাকডোনাল্ড। তার বদলে ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার বোলিং কোচের দায়িত্ব পালন করবেন ট্রেন্ট উডহিল। এছাড়া পেস বোলিং কোচ ট্রয় কুলি এবং দায়িত্বে থাকা নির্বাচক জর্জ বেইলিও সহায়তা করবেন।

সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে হ্যাম্পশায়ারের আগাস বোলে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ হবে ৬ ও ৮ সেপ্টেম্বর। পরে ওল্ড ট্র্যাফোর্ডে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর। সে লক্ষ্যে আগামী ২৩ আগস্ট ঘোষিত এই স্কোয়াড উড়াল দেবে ইংল্যান্ডের উদ্দেশ্যে।

Advertisement

এ সফরের জন্য ঘোষিত স্কোয়াডে প্রথমবারের মতো সুযোগ দেয়া হয়েছে তিন অনভিষিক্ত রিলে মেরেডিথ, জশ ফিলিপ এবং ড্যানিয়েল স্যামসকে। এছাড়া ২১ সদস্যের দলে ফিরেছেন দুই অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। গতবছরের বিশ্বকাপের পর এবারই প্রথম ওয়ানডে দলের বিবেচনায় এলেন তারা দুজন।

ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া স্কোয়াডঅ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস (সহ-অধিনায়ক), জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টা, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

এসএএস/এমএস

Advertisement