দেশজুড়ে

সিলেটে পুলিশের ওপর হামলার ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার ৩

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে সিলেটের কুয়ারপাড় এলাকা থেকে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এ সময় সন্ত্রাসীদের হামলায় কোতোয়ালি থানার চার পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৬ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে।

Advertisement

বৃহস্পতিবার (১৩ আগস্ট) এ ঘটনা ঘটে। শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে আটকদের বিস্ফোরকসহ পৃথক দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বিকেলে এসএমপি পুলিশের মিডিয়া সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃহস্পতিবার সিলেট নগরের কুয়ারপাড় এলাকায় জায়গা দখলকে কেন্দ্র করে পুলিশ অভিযান চালায়। পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে, গ্রেফতাররা তেলিহাওর কেন্দ্রিক ছাত্রলীগের কর্মী।

গ্রেফতাররা হচ্ছেন-কুয়ারপাড় এলাকার ইঙ্গুলাল রোডের ৩৬ নম্বর বাসার মৃত গোল আহমদ ওরফে পুতুল মিয়ার ছেলে দেলোয়ার হোসেন ওরফে দিলিপ (৫০), মৌলভীবাজারের কুসুমবাগ গ্রামের বাসিন্দা (বর্তমানে নগরের শেখঘাট টিকরপাড়া আদনান কলোনি) এমরান মিয়ার ছেলে মো. মিটন মিয়া (২২) ও নবাব রোড এলাকার আব্দুল হাইয়ের ছেলে আলমগীর হোসেন বাপ্পী (২৪)।

Advertisement

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা জানান, জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে পুলিশ কুয়ারপাড় এলাকায় অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করার পাশাপাশি ঘটনাস্থল থেকে পাঁচটি মোটরসাইকেল, দুটি হ্যামার, দুটি শাবল, একটি লোহার পাইপ, তিনটি রামদা, ১৮টি টিন, একটি সাইন বোর্ড, তিনটি লাল স্কচটেপযুক্ত বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করে।

তিনি আরও জানান, এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই আব্দুল মান্নান বাদী হয়ে থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। এছাড়া জায়গার মালিক হাবিবুর রহমান বাদী হয়ে থানায় আরেকটি মামলা করেন।

ছামির মাহমুদ/এসআর

Advertisement