খেলাধুলা

ধোনির সঙ্গে বিদায় বলে দিলেন রায়নাও

চেন্নাই সুপার কিংসে দু’জনই সতীর্থ। সেই আইপিএলের শুরু থেকে। মাঝে দুই বছরের জন্য বিচ্ছেদ ঘটলেও (চেন্নাইয়ের নিষেধাজ্ঞার কারণে) আবারও সেই একই ছাতার নিচে মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না। শুধু তাই নয়, জাতীয় দলেও প্রায় কাছাকাছি সময়ে একই সঙ্গে পথচলা দু’জনের।

Advertisement

সেই দু’জনের একজন মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলে দেয়ার সঙ্গে সঙ্গে অপেক্ষা করলেন না আর রায়নাও। তিনিও ঘোষণা দিয়ে দিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের।

ধোনির মতোই ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন রায়ান। সেখানে তিনি লিখেন, ‘মাহি, আপনার সঙ্গে খেলতে পারাটা হয়তো খুব বেশি কিছু নয়, তবে আমার জন্য খুবই ভালোবাসার একটি বিষয় ছিল। আমার হৃদয় পুরো আপনার প্রতি ভালোবাসায়। আপনার সঙ্গেই আমি নিজেকে যুক্ত করে নিতে চাই এবং যুক্ত হতে চাই এই অভিযাত্রায় (অবসর ঘোষণায়)। ধন্যবাদ ইন্ডিয়া, জয় হিন্দ।’

২০০৫ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক সুরেশ রায়নার। ক্যারিয়ারে পুরোপুরি ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি। শতাধিক ওয়ানডে খেলার পর ২০১০ সালের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অভিষেক ঘটে রায়নার।

Advertisement

ক্যারিয়ারে খেলেছেন মাত্র ১৮টি ওয়ানডে। ২৬.৪৮ গড়ে রান করেছেন কেবল ৭৬৮। সেঞ্চুরি ১টি, হাফ সেঞ্চুরি ৭টি। ওয়ানডে খেলেছেন ২২৬টি। ৩৫.৩১ গড়ে রান করেছেন ৫৬১৫। সেঞ্চুরি ৫টি এবং হাফ সেঞ্চুরি ৩৬টি। সর্বোচ্চ স্কোর ১১৬ রান অপরাজিত।

টি-টোয়েন্টি খেলেছেন ৭৮টি। ২৯.১৮ গড়ে রান করেছেন ১৬০৫। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ সেঞ্চুরি ৫টি। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন যথাক্রমে ১৩, ৩৬ ও ১৩টি।

Cricketer Suresh Raina announces retirement from international cricket. pic.twitter.com/9Nz4sogd8p

— ANI (@ANI) August 15, 2020

আইএইচএস/

Advertisement